logo

Our Blog

চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিক ট্রলি সম্পর্কে বিস্তারিত জেনে নিন

চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিক ট্রলি সম্পর্কে বিস্তারিত জেনে নিন


● বডি ম্যাটেরিয়ালঃ একটি প্রডাক্ট থেকে ভালো সার্ভিস পেতে হলে প্রথমত তার ম্যাটারিয়াল গুলো হতে হবে উন্নতমানের। আমাদের এই প্লাস্টিক ট্রলি বাস্কেটটি উন্নতমানের পলিপ্রপেলিন প্লাস্টিক দিয়ে তৈরি যাকে সংক্ষেপে পিপি বলা হয়ে থাকে।যার ফলে এই উপাদান দিয়ে তৈরি যে কোন প্রোডাক্ট একটু বেশীই শক্ত হয়ে থাকে ও বেশী পরিমান তাপ সহ্য করার ক্ষমতা রাখে।প্লাস্টিক ম্যাটেরিয়াল দিয়ে তৈরি করার কারনে এটি ওজনেও অনেকাংশে হালকা হয়।

● লোড ক্যাপাসিটিঃ এই প্লাস্টিক বাস্কেটটির লোড ক্যাপাসিটি হল ৪৫ লিটার। আপনি চাইলে এর বেশিও মানে ৫০-৬০ লিটার লোড দিতে পারেন তবে সেইখেত্রে চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর লাইফ টাইম কমে যাবার সম্ভাবনা রয়েছে এবং চাকা ভেঙ্গে যাবার চান্স থাকে। অতিরিক্ত লোড না দিয়ে সহনীয় ক্ষমতার লোড দিয়ে যদি ব্যবহার করেন তবে ১০-১৫ বছরেও এই প্লাস্টিক ট্রলিটির কোনরুপ ক্ষতি হইবার সম্ভাবনা খুবই কম থাকবে।

● প্লাস্টিক বাস্কেটটির সাইজঃ চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেটটি কিছু সাইজ রয়েছে, তবে বাংলাদেশের বাজারের কথা চিন্তা করে স্ট্যান্ডার্ড একটু সাইজ নিয়েই কাজ করে থাকি। একটি ৪৫ লিটার প্লাস্টিক ট্রলির বাস্কেট এর সাইজ হয়ে থাকে এইরকমঃ ৬১০*৩৯০*৪০০ (দৈর্ঘ*প্রস্থ*উচ্চতা) মিমি । এটা স্ট্যান্ডার্ড সাইজের হইবার কারনে যে কোন হাইটের মানুষের পক্ষে এই ট্রলি দিয়ে বাজার সদাই করা সম্ভব হয়ে থাকে, কোন প্রকার ঝুকতে হবেনা, ঝুকতে হলে আবার অনেকের কোমড়ের সমস্যা হবার চান্স থাক বিধায় আমরা এই স্ট্যান্ডার্ড সাইজটিই শুধু করে থাকি।

● টেনে নেবার জন্য রয়েছে হ্যান্ডেলঃ এই প্লাস্টিকের ট্রলি বাস্কেটটি খুব সহজে টেনে নেবার জন্য রয়েছে একটি লম্বা হ্যান্ডেল যা দ্বারা যেকোনো বয়সের মানুষ ট্রলি ভর্তি বাজার সদাই করে সেটা ক্যারি করার জন্য বা এক যায়গা থেকে অন্য যায়গায় নেবার জন্য কোন প্রকার অতিরিক্ত বল প্রয়োগ করার দরকার হবেনা, টেনে নেবার জন্য হ্যান্ডেল থাকায় খুব কম শক্তি খরচ করেই মালামাল সহ যায়গা পরিবর্তন করা সম্ভব।

● ইজি মুভমেন্টের জন্য ৩৬০ ডিগ্রী চাকাঃ ৩৬০ ডিগ্রী মানে আপনি চাইলে এই প্লাস্টিকের ট্রলিটিকে ডানে থেকে বামে, বামে থাকে ডানে, আবার চাইলে সামনে থেকে পেছনে ও পেছন থেকে সামনের দিকে খুব সহজেই নিয়ে যেতে পারবেন। এই ট্রলিটির চাকার উপরেই ট্রলি পারফর্মেন্স নির্ভর করে থাকে। চাকা যদি লোড ক্যাপাসিটি নিতে না পারে তবে ট্রলি ব্যবহার করার চাইতে এটা নিয়ে ঝামেলায় পড়তে হবে বেশী। তাই ৪৫ লিটার বহন ক্ষমতা সম্পন্ন চাকা থাকায় আপনি অনায়াসেই আপনার যাবতীয় মালামাল ট্রান্সফার করার জন্য এই প্লাস্টিকের ট্রলিটি ব্যবহার করতে পারবেন। এতে ৪টি হুইল সংযুক্ত থাকে এবং প্রতিটিতে ৪ করে নাট সংযুক্ত থাকে। যা পুরো বাস্কেটটিকে আরো শক্তিশালী করে তুলে।

● হাতে ক্যারি করার জন্য হ্যান্ডেলঃ হ্যান্ডেল টেনে নেবার পাশাপাশি এই ট্রলিতে একটা মজবুত হ্যান্ডেল আছে। যা দ্বারা আপনি সহজেই হাতে ক্যারি করতে পারবেন। হ্যান্ডেলের গ্রীপ টা এমন ভাবে তৈরী করা হয়েছে যে আপনার হাত যদি ঘেমে যায় কিংবা হাতে তরল জাতীয় পদার্থ থাকে তবুও হাত থেকে পিছলে যাবেনা । ছোট বড় সবার দিকে খেয়াল রেখেই বাস্কেট টা বানানো হয়েছে যেনো সহজে আটকে রাখা যায়।

● সুন্দর কালার ও আকর্ষনীয় ডিজাইনঃ আকর্ষনীয় ডিজাইন ও সুন্দর কালার দিয়ে আমাদের এই সুপারশপ প্লাস্টিক ট্রলিটি বানানো হয়েছে। কাস্টমারের চাহিদা অনুযায়ী কালার কাস্টমাইজড করা যাবে।প্লাস্টিকের এই ট্রলি বাস্কেট টি এমন ভাবে তৈরি করা হয়েছে যে এটি যেকোনো গ্রোসারি শপ এবং সুপারশপের জন্য প্রযোজ্য। আপাতত আমরা শুধু লাল কালারের প্লাস্টিক বাস্কেট বিক্রি করছি।

● অভারল্যাপিং স্টোরেজঃ ধরুন আপনি ১০ টা আমাদের কাছ থেকে কিনে নিলেন একটা শপে ব্যবহার করার জন্য। এখন এই ১০ টা ট্রলি কাজ শেষে ১০ জন কাস্টমার যদি ১০ রকম যায়গায় ফেলে রাখে তবে আপনার শপের অনেকটা যায়গা ব্যবহার করার অনুপযোগী হয়ে যাবে। ভাবুনতো এই ১০ টা ট্রলি একটার উপর আরেকটা করে রাখা যায় তবে মাত্র ১ টা ট্রলি রাখার যায়গাতেই কিন্তু আপনি ১০ টা ট্রলি রাখতে পারবেন। এই ব্যপারটাই হলো ওভারল্যাপিং স্টোরেজ।


● পার্টস পাওয়া যাবেঃ একটি প্লাস্টিক ট্রলি বাস্কেট তৈরী করতে যত পার্টস লাগে তা আমাদের দেশীয় বাজারে সহজলভ্য।সাধারনত অভারলোডিং এর কারণে কখনও বাস্কেটের চাকার ক্ষতি হয় তবে আপনি চাকা কিনতে পারবেন, আবার যদি কোন কারনে হ্যান্ডেলের ক্ষতি হয় তবে তাও আমাদের কাছে পাবেন।এছাড়াও যদি কোনো পার্টস প্রয়োজন পড়ে তখন অতিসহজেই ইহা রিকভারি বা ঠিক করা করা যেতে পারে।মুলত পার্টসের স্বল্পমুল্য ও সহজলভ্যতার জন্য বানিজ্যিকভাবে এই প্লাস্টিক ট্রলির গ্রহণযোগ্যতা দিন দিন বাড়ছে।

● সহজে ভাংবে নাঃ এই প্লাস্টিকের ট্রলি বাস্কেট উপর থেকে পড়ে গেলে ভাংবার/ফাটার সম্ভাবনা খুবই কম। কেননা এই বাস্কেট গুলো উন্নতমানের পলিপ্রপেলিন প্লাস্টিক দিয়ে প্রস্ত্রুত করা হয়। উন্নতমানের প্রযুক্তি ব্যবহার করে এই প্রোডাক্ট বানানোর কারনে এটা সমান মাত্রায় চাপ ও তাপ সহ্য করতে পারে। যার ফলে হ্যান্ডেল সহ এই প্লাস্টিক ট্রলি হাত থেকে পড়ে গেলেও ভাংবার চান্স খুবই কম।
.

● ব্যবহারের যায়গাঃ মনে করেন আপনি লাইব্রেরি সাজাচ্ছেন-এক যায়গা থেকে আরেক যায়গায় বই আনা নেওয়ার জন্য এটা ব্যবহার করতে পারেন, আবার আপনার কোন একটি ই কমার্স ব্যবসা আছে যেখানে ছোট ছোট জিনিশ সাজিয়ে রাখার দরকার হয়, সেইক্ষেত্রে এক যায়গা থেকে অন্য যায়গায় সেগুলো নেবার জন্য এই ট্রলি ইউজ করতে পারেন। আর আমরা সচরাচর দেখে থাকি বিভিন্ন মুদি দোকান থেকে শুরু করে সুপারশপগুলোতে অহরহ এই ধরনের প্লাস্টিক ট্রলি ব্যবহার করা হয়ে থাকে।

● যে কোন আবহাওয়ায় ব্যবহার উপযোগীঃ রোদ কিংবা বৃষ্টিতে কাজ শেষে আপনি এই ট্রলিগুলো রাখলেও এর কোন প্রকার ক্ষতি হইবার সম্ভাবনা খুবই কম। কারন এটা একেবারে বরফের উপরেও রাখলেও কোন ক্ষতি হবেনা আবার সহনীয় তাপমাত্রায় রাখলেও এটা গলে যাবার চান্স নেই। আবার আপনি চাইলে বৃষ্টির পানি কিংবা সাধারন পানিতে ভিজিয়ে রাখলেও চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর কোন প্রকার ক্ষতি হবেনা। সহজ কথায় পুরো দুনিয়ার কথা চিন্তা করেই এই ট্রলিটি বানানো হয়েছে যাতে করে সব উপমহাদেশের মানুষ এই অসাধারন ফিচার সম্পন্ন ট্রলিটি ব্যবহার করতে পারেন তাদের দৈনন্দিন কাজে।


চলুন জেনে নেই কিছু দরকারি প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃ চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট কি?   
উত্তরঃ এই প্রডাক্ট পলিপ্রপেলিন প্লাস্টিক দ্বারা তৈরি উন্নতমানের ট্রলি বাস্কেট। এটি একটা সুপারমার্কেট/সুপারশপ প্রডাক্ট। যাহার উপরে অংশে দুইটা মজবুত হ্যান্ডেল আছে, একটি টেনে নেবার জন্য এবং অপরটি ধরে উঠানোর জন্য। রাবারের তৈরী ৪ টা চাকা সংযুক্ত আছে , যাহা ৩৬০ ডিগ্রী ঘুড়াতে পারবেন।

প্রশ্নঃ হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর ক্যাপাসিটি কত বিস্তারিত জানতে চাই?
উত্তরঃ আমাদের এই প্লাস্টিক ট্রলি বাস্কেট এর ক্যাপাসিটি ৪৫ কেজি পর্যন্ত লোড নিতে পারবে। আপনি যদি এর বেশি লোড দেন তাহলে বাস্কেটের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই পরিমিত লোড দেওয়াই ভালো ।

 
প্রশ্নঃ চাকা সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট কেনো ব্যবহার করা হয়?

 
উত্তরঃ মূলত সুপারশপে/সুপারমার্কেটে কাস্টমাররা বিভিন্ন পণ্যসামগ্রী ক্রয় করে টাকা পরিশোধ করার আগে সহজে পণ্য বহন করার জন্য এই প্রডাক্ট ব্যাবহার করে। ধরেন, কোনো সুপার শপে আপনি বিভিন্ন পণ্য কিনবেন, তো বিভিন্ন পণ্যের জন্য যদি বিভিন্ন ব্যাগ দেয় তাহলে আপনি নিশ্চয়ই বিরক্ত অনুভব করবেন। আর যদি আপনি বিভিন্ন পণ্যের জন্য যদি চাকা সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট ব্যাবহার করেন তাহলে আপনি বিরক্ত হবেন না।

প্রশ্নঃ কোন কোন জায়গার চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট ব্যবহার করা হয়?

 
উত্তরঃ বিশেষ করে বাণিজ্যিকভাবে চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট ব্যাবহার করা হয়। বাসা-বাড়িতে চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট খুব একটা প্রয়োজন পড়েনা। বিভিন্ন সুপারমার্কেট, সুপার শপে গ্রোসারি আইটেম বহন করার জন্য প্লাস্টিকের তৈরি ট্রলি বাস্কেট ব্যাবহার করা হয়।

প্রশ্নঃ প্লাস্টিকের ট্রলি বাস্কেটটি কি কি উপাদান দিয়ে তৈরি করা হয়েছে?

 
উত্তরঃ এই ট্রলি বাস্কেটটি উন্নতমানের পলিপ্রপেলিন প্লাস্টিক দিয়ে তৈরি । পলিপ্রোপেলিন খুবই সফট, ফ্লেক্সিবল টাইপের প্লাস্টিক। ডানে, বামে, সামনে পিছনে ঘুড়ানোর জন্য এতে রয়েছে ৪ টি ৩৬০ ডিগ্রী শক্তিশালী রাবার চাকা, যাহা স্টেইনলেস স্টীলের উপর অবস্থিত।

 
প্রশ্নঃ চাকা ও হ্যান্ডলযুক্ত প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?

 
উত্তরঃ প্লাস্টিকের তৈরি এই ট্রলি বাস্কেট বরফেও যেমন ক্ষতি হয় না তেমনি সহনীয় রোদের তাপমাত্রায় কিছু হয় না। তাই বলা যেতে পারে যত্ন করে এঈ প্রোডাক্ট ব্যাবহার করতে পারলে ৫-১০ বছর সার্ভিস দিতে সক্ষম।

 
প্রশ্নঃ কোন কোন দেশ হুইলস ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট বানায়? আমাদের দেশেও কি চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট বানানো সম্ভব?

 
উত্তরঃ মূলত চায়না থেকে চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট ইম্পোর্ট করা হয়। চীন , মালোয়েশীয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে এই প্লাস্টিক ট্রলি বাস্কেট বানানো হয়ে থাকে।

প্রশ্নঃ চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর স্পেশাল সুবিধা আছে কি কি? থাকলে জানতে চাই।

 
উত্তরঃ প্লাস্টিক ট্রলি বাস্কেটটির ডিজাইন নান্দনিক, সহজেই ক্রেতাদের দৃষ্টী আকর্ষন হয়। কাস্টমার যদি আপনার শপে গিয়ে আরামে কেনাকাটা না করতে পারে তাহলে সে পরবর্তীতে আপনার শপে যাবেনা । তাই শপের মালিকগণ কাস্টমারদের সুবিধার জন্য টেনে নেওয়ার হ্যান্ডল ও হুইল যুক্ত ট্রলি বাস্কেট কেনা দরকার। এই প্লাস্টিকের ট্রলি বাস্কেটগুলোকে লাগেজের মতো টানা যাবে, ৩৬০ ডিগ্রী হুইল/চাকার জন্য সহজেই চতুর্দিকে মুভ করানো যাবে । মেইনট্যানেন্সের খরচ খুবই কম।

প্রশ্নঃ আচ্ছা, আপনাদের প্লাস্টিকের ট্রলি বাস্কেটকে চারদিকে ঘুড়ানো যায়?

 
উত্তরঃ জী জনাব, আমাদের এই চাকা ও হ্যান্ডল সহ ট্রলি বাস্কেটটিকে আপনি বামে ডানে ও সামনে পিছনে সহজেই ঘুড়াতে পারবেন।


প্রশ্নঃ প্লাস্টিকের এই ট্রলি বাস্কেটের চাকা নষ্ট হওয়ার সম্ভাবনা আছে কি?

 
উত্তরঃ জী না। পরিষ্কার জায়গায় রাখলে চাকা নষ্ট হওয়ার সম্ভাবনা কম। তবে চাকায় চুল বা সুতা লাগলে সহজে ঘুড়তে চাইবেনা। এই জন্য মাঝেমধ্যে চাকায় কিছু লেগে আটকে আছে কিনা তা চেক করা উত্তম। সাধারণত এই ধরনের প্লাস্টিকের ট্রলি বাস্কেট হালকা হওয়ায় ছোট বাচ্চারা কিংবা বয়স্করা সহজেই ব্যাবহার করতে পারে।

প্রশ্নঃ এই ট্রলি বাস্কেটগুলোর সাইজ কেমন?

 
উত্তরঃ সাধারণত প্লাস্টিকের এই ট্রলি বাস্কেটগুলোর দৈর্ঘ ৬১০, প্রস্থ ৩৯০ ও উচ্চতা ৪০০ মিমি হয়ে থাকে।

প্রশ্নঃ প্লাস্টিক ট্রলি বাস্কেট কি পিচ ঢালা রাস্তায় ব্যাবহার করা যাবে?

 
উত্তরঃ জী পিচ ঢালা রাস্তার উপর আপনি আমাদের প্লাস্টিক ট্রলি বাস্কেট চালাতে পারবেন। চাকার ক্ষতি হবেনা আশা করি। যদি পানি যুক্ত রাস্তায়ও আপনি ব্যাবহার করেন, তবুও খুব একটা সমস্যা হবেনা। তবে শতভাগ পারফরম্যান্স পাওয়ার জন্য শপিংমল/শপিং মার্কেট কিংবা সুপার মার্কেট গুলোতে ব্যাবহার করলে পাওয়া যাবে।

প্রশ্নঃ প্লাস্টিক ট্রলি বাস্কেটগুলো ওজনে কেমন হয়?

 
উত্তরঃ এই বাস্কেটগুলো ওজনে ১.৫-২.০০kg হয়। এর ফলে শিশু থেকে ব্রদ্ধা সহজেই বহন করতে পারে।

 
প্রশ্নঃ মেইনটেনেন্সের খরচ কেমন?


উত্তরঃ জী, এই প্লাস্টিক বাস্কেটগুলোর খুবই সীমিত মেইনটেনেন্স খরচ।


প্রশ্নঃ চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর দাম কেমন?

 
উত্তরঃ আমরা যেহেতু চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট দেশের বাইরে থেকে ইমপোর্ট করে নিয়ে আসি তাই বিশ্ববাজারের দাম, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি খরচের উপর ভিত্তি করে আমাদের একেক সময় একেক রকম দাম পড়ে। চাকা ও হ্যান্ডেল সহ প্লাস্টিকের ট্রলি বাস্কেট এর বর্তমান দাম ১৫০০ টাকা পিস। যা সময়ের সাথে সাথে পরিবর্তন হইতে পারে।

প্রোডাক্ট লিঙ্কঃ ​Plastic Trolley Basket with Wheels and Handle Price in Bangladesh

 



Tanvir
+8801810004005
Whatsapp
nobarunbd@gmail.com

H#199 (1st Floor), R#01, New DOHS Mohakhali, Dhaka-1206, Bangladesh

Categories

সুপারশপের র‍্যাক

কমার্শিয়াল কিচেন ইকুইপমেন্ট

রেস্টুরেন্ট ইকুইপমেন্ট

কার পার্কিং ম্যানেজমেন্ট

ডিজিটাল গেট সিস্টেম

মেটাল ডিটেকটর সিস্টেম

রোড সেফটি প্রোডাক্টস

সুপারশপ ফ্রিজ

সুপারশপ ইকুইপমেন্ট

স্পেশাল প্রোডাক্টস

স্লটারহাউজ ইকুইপমেন্ট

কোল্ড স্টোরেজ সমাধান

Product Tags