logo

Our Blog

গরুকে দুই ভাগ করার জন্য স্প্লিটিং স মেশিন

গরুকে দুই ভাগ করার জন্য স্প্লিটিং স মেশিনের বিস্তারিত জেনে নিন

গরুকে দুই ভাগ করার জন্য স্প্লিটিং স মেশিনের বিস্তারিত

উন্নত পৃথিবীর সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও এখন স্লটারহাউজ সিস্টেম দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে। একটা স্লটারহাউজ বা উন্নত কসাইখানা করতে গেলে অনেক প্রকার আধুনিক মেশিন ব্যবহার করতে হয়। আজকে আমরা তেমন একটা মেশিন যার সাহায্যে একটা গরু জবাই করে চামড়া ছাড়ানোর পর সেই গরুটিকে দুইভাগে ভাগ করার হয়, সে মেশিনটির নামই হলো স্প্লিটিং মেশিন। চলুন জেনে নেই এই মেশিন সম্পর্কে একেবারে খুটিনাটি।

স্টেইনলেস স্টিল বডি ম্যাটারিয়ালঃ জবেহকৃত গরুকে দুই ভাগে ভাগ করার জন্য এই ক্যাটল স্প্লিটিং স মেশিনটি ব্যাবহার করা হয়। এই মেশিন স্টেইনলেস স্টিল এর তৈরি। খুবই টেকসই এবং ক্ষয় বা মরীচা পড়ার সম্ভাবনা নাই বললেই চলে। এ মেশিন নিরাপদে ব্যাবহারের জন্য হ্যান্ডলে দুইটা এন্টি টাই ডাউন সুইচ আছে। প্রধান কার্যকরি ম্যাটারিয়াল হিসেবে রয়েছে তীক্ষ্ণ ধারালো ব্লেড। এই ব্লেডটিও স্টেইনলেস স্টিলের তৈরি। উন্নত ম্যাটারিয়াল দিয়ে তৈরি করার ফলে বিশ্বের যে কোন দেশেই মোটা সাইজের গরু, ষাড়, ঘোড়া খুব সহজেই স্প্লিটিং করার জন্য এর ব্যাপক চাহিদা রয়েছে।

তীক্ষ্ণ ব্লেডঃ বীফ স্প্লিটিং স মেশিন স্টেইনলেস স্টিলের তৈরি ধারালো ব্লেড থাকে। যা বিভিন্ন লেন্থের হতে পারে। ব্লেড এর লেন্থ ১৩৩ ইঞ্চি থেকে বিভিন্ন পরিমাপের হয়। ব্লেডটি তে মরিচা পড়বেনা। দীর্ঘদিন সার্ভিস দেয়। একটি ব্লেড দ্বারা ৪০০-৬০০ টি জবেহকৃত গরুকে স্প্লিটিং করা যায়। আমাদের মেশিনের ব্লেডটির ওভারঅল লেন্থ ৫৭ ইঞ্চি থেকে শুরু হয়। এই মেশিনের সাথে মোট ৫ টি ব্লেড দেওয়া হয়।

মটর ডিটেইলসঃ আমাদের এই ক্যাটল স্প্লিটীং স মেশিনে উন্নত মানের মটর লাগানো থাকে।মেশিনের কর্মদক্ষতা বাড়ানোর জন্য উন্নতমানের মটর লাগানো হয়েছে। এই মেশিনের মটর পাওয়ার হল ৩এইচ পি। তার মানে ২৫০০ ওয়াট। ফ্রিকোয়েন্সী ৫০হার্জ ও ৬০ হার্জ এ উঠানামা করে। আপনার মটরের পাওয়ার যদি ভালো না হয় তাহলে আপনি এই মেশিন কিংবা যেকোনো মেশিন চালাতে গেলে বিরক্ত ভাব চলে আসতে পারে। ইঞ্জিনের পাওয়ার ন্যুনতম ৪ কিলো ওয়াট।

বিদ্যুৎ বিল কমিয়ে দেয়ঃ আমাদের এই ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং মেশিনটি ২৪০ ভোল্টেজ থেকে শুরু করে ৩ ফেজ এর ৪০০ ভোল্টেজ চালানো যেতে পারে। মেশিনের স্টার্ট দেয়ার জন্য ডুয়েল এন্টি টাই ডাউন সুইচ আছে যার। এই স মেশিনের লো ভোল্টেজ মটর খুবই শক্তিশালী। ভাইব্রেশন খুবই অল্প করে,তাই এটা খুবই নিরাপদ এবং নিশ্চিন্তে চালানো যায়। যেহেতু লো ভোল্টেজে এই মেশিন অপারেট করা যায়,সেহেতু এই ক্যাটল স্প্লিটিং স মেশিন ইলেক্ট্রিসিটি বিল বাচিয়ে দেয়। ব্যাবহার, রিপেয়ার কিংবা পরিষ্কারের পুর্বে অবশ্যই পাওয়ার সাপ্লাই বন্ধ করে নিতে হবে। অভিজ্ঞ ইলেক্ট্রিশিয়ান দ্বারা পুরো ইলেকট্রিক্যালের কাজ করিয়ে নিতে হবে।

সময় ও শ্রমিক খরচ সাশ্রয় করে: হেভি ম্যাটারিয়াল দিয়ে তৈরি এই ক্যাটল স্প্লিটিং স মেশিন ব্যাবহার করে কম সময়ে অধিক কাজ করা যায়। প্রতি ঘন্টায় প্রায় ১৫০-২০০ টি গরুকে খুব সহজেই দ্বিখণ্ডিত করতে পারে। তাই ক্যাপাসিটি নিয়েও কোনো সন্দেহ নাই। স্লটারহাউজের পুরো ক্যাটল প্রসেসের সময় বাচিয়ে দেয়া সহ অন্যন্য গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে এই স্প্লিটিং স মেশিন।

নান্দনিক ডিজাইন ও সাইজঃ এই ইলেক্ট্রিক স মেশিনটি ওয়াটার স্প্রে সিস্টেম দ্বারা ডিজাইন করা হয়েছে। নিরাপদে নিয়ন্ত্রনের জন্য এই মেশিনের হ্যান্ডেলে একটি এন্টি-টাই ডাউন সুইচ আছে। অপারেটরের নিরাপত্তার জন্য এইটা কে ওয়াটারপ্রুফ হিসেব তৈরি করা হয়েছে।সাধারণত মেশিনের আউট সাইজ ৫৩ঃ ১৫ঃ১৯ ইঞ্চি। তবে কাস্টমারের চাহিদা অনুযায়ী বিভিন্ন সাইজের পাওয়া যাবে। মূলত একজন অপারেটর যেন আরামে এই মেশিনটি চালাতে পারে সেদিক খেয়াল রেখেই বানানো হয়েছে।

যে যে জায়গায় ব্যাবহার করা যায়ঃ স্প্লিটিং স মেশিনটি স্লটারহাউজ কারখানা, ফুড এন্ড বেভারেজ ফ্যাক্টরি, ফুড এন্ড বেভারেজ শপ ইত্যাদি শিল্পে ব্যাবহার করা যায়। আপনি চাইলেও বাসা-বাড়িতে এই মেশিন ব্যাবহার করবেন না। বাণিজ্যিক উদ্দ্যেশেই এই ইলেক্ট্রিক ক্যাটল স মেশিনের ব্যাবহার করা হয়। যদিও স ব্লেডের মেশিনটি একটু ভারী তবুও গরু কিংবা অন্যান্য পশুকে স্প্লিটিং করার জন্য এই মেশিনকেই রিকমান্ড করা হয়। পাশাপাশি খুব সহজেই পরিষ্কার রাখা যায়।

সতর্কতার সাথে রক্ষণাবেক্ষণঃ
যে কোনো মেশিনের কর্মক্ষমতা ধরে রাখার জন্য পরিচর্যার বিকল্প নাই। এই স মেশিনেও পরিচর্যা করা দরকার। এজন্য ব্লেডের দুই মাথায় তেল লুব্রিকেশন ব্যাবহার করতে হবে। ক্যাটল স্প্লিটিং স মেশিন যখন চালাবেন তখন লুব্রিকেশনের দরকার পড়ে না। যখন চালাবেন না কিংবা অনেক্ষন ধরে অফ রাখবেন, তখন তেল ব্যাবহার করবেন। নিয়মিত সপ্তাহে দুই দিন গ্রীজ ব্যাবহার করা কারণে মেশিনের পারফর্ম্যান্স বেড়ে যায়। এই মেশিনের সাথে অতিরিক্ত ২-৫ টি ব্লেড পাওয়া যাবে। একটি ব্লেড দিয়ে সাধারণত ৪০০-৬০০ টি জবেহকৃত গরুকে ডিভাইড করা যায়। ব্লেডের পারফর্মেন্স বাড়ানোর জন্য কিংবা মরিচা যেন না পড়ে তার জন্য মেশিনে তেল ব্যাবহার করা হয়। মেইন্ট্যানেন্স খরচ তুলনামুলক কম হয় আমাদের এই বীফ স্প্লিটিং স মেশিনে।

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেঃ
স্বাস্থ্য সুরক্ষার জন্য অপারেটরকে মাথায় হেলমেট, গায়ে এপ্রন এবং হাতে কাটিং গ্লোভস ব্যাবহার করতে হয়। চাইলে চোখে গ্লাস পড়ে নিতে পারেন। ব্লেডের আশেপাশে নিয়মিত পরিষ্কার করতে হবে। নতুবা যদি গোশতের কোনো ছোট অংশও যদি ব্লেডের গায়ে কিংবা মেশিনের লুকানো জায়গায় লেগে যায়, আর এইটা যদি পরিষ্কার করতে ভুলে যান তাহলে এ থেকে ব্যাক্টেরিয়া জমতে পারে। দুর্ঘন্ধ ছড়াবে। ব্যাক্টেরিয়া ও দুর্ঘন্ধ থেকে বাচার জন্য নিয়মিত ব্লেড সহ পুরো মেশিনটিকে ভালোভাবে পরিষ্কার রাখতে হবে। যখন পরিষ্কার করবেন তার আগে অবশ্যই সতর্কতার অংশ ইলেক্ট্রিক লাইন বন্ধ করে নিতে হবে,নতুবা যেকোনো দুর্ঘটনা ঘটতে পারে।

মেশিনটি যেভাবে কাজ করেঃ স মেশিনটি উপর/নিচে উঠানামার জন্য একটা ব্ল্যালেন্সার থাকে। দড়ি দিয়ে ব্যালেন্সারের সাথে মেশিন আটকানো থাকে। একজন অপারেটর যখন জবেহকৃত গরুকে বিভক্ত করতে যাবে তখন মেশিনের সুইচ অন করে গরুর দু পায়ের মাঝ বরাবর স মেশিন টি রাখবে। তীক্ষ্ণ ব্লেড গোশতসহ হাড় কেটে কেটে গরুকে দুই ভাগ করে ফেলে। রক্ত কিংবা গোশতের ছোট কণিকা যেন ব্লেডে না আটকে থাকে তার জন্য মেশিনের ভিতর একটি ওয়াটার স্প্রে থাকে। অপারেটরের পাশেই বড় একটি পাত্রে গরম পানি রাখা হয় ,যাতে সহজেই পাত্র থেকে মেশিনে পানি নেওয়া যায়। প্রতিবার কাটার সময় অটোমেটিক হট ওয়াটার স্প্রে হয়। এতে ব্লেডে ব্লাড বা অন্যকিছু লেগে থাকেনা।


এই মেশিন সম্পর্কে কিছু প্রচলিত প্রশ্ন ও উত্তর জেনে নেয়া যাক যাতে আপনি আরো বেশী ক্লিয়ার ধারনা পেতে পারেন


বৈদ্যুতিক ক্যাটল স্প্লিটিং স মেশিন কি?

আসলে এইটা ধারালো ব্লেড ও শক্তিশালী মটর দ্বারা নির্মিত একটি প্রফেশনাল মেশিন যা দ্বারা স্লটারহাউজের সকল জবেহকৃত গরুকে দুই ভাগে আলাদা করে। এতে সময় ও অতিরিক্ত লেবার খরচ হয় না। মেশিনটির মটর লো ভোল্টেজেও খুব ভালো সার্ভিস দেয়। আমাদের এই ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিন খুব সহজেই ব্যাবহার করা যায়। যেকোনো ছোট স্লটারহাউজেও এই মেশিনকে ব্যাবহার করা যায়। বিশেষ করে ওয়াটার স্প্রে ইনজেকশান সিস্টেমটা মেশিন কে আরো আকর্ষনীয় ও কার্যকরি করে তুলেছে।


বিফ স্প্লিটিং মেশিন কিভাবে কাজ করে?

যেহেতু এটা সেমি অটোমেটিক মেশিন সেহেতু বিদ্যুতের মাধ্যমেই এই মেশিন কাজ করে। মেশিন চালু দেওয়ার আগে বিদ্যুতের লাইন, সংযোগ, মেশিন ঠিক আছে কি তা চেক করতে হবে। তবে এই ক্যাটল স্প্লিটিং মেশিনকে অপারেট করার জন্য শুধু একজন কর্মীরই প্রয়োজন হয়। কেবল মাত্র ট্রেনিং প্রাপ্ত কর্মী দ্বারা এই মেশিনে কাজ করাতে হয়। স মেশিনের হ্যান্ডলকে বাম হাতে ধরে , ডান হাতে দিয়ে পেছনের হ্যান্ডল নিচে চাপ দিতে হবে। মেশিন স্টার্ট দিতে হবে। এতে মেশিনের ধারালো ব্লেড টি হাড় ও গোশত কেটে নিচে নামতে থাকে। যিনি অপারেটর তিনি ব্লেডের পেছনে দাঁড়িয়ে থেকে হ্যান্ডলটি ধরে মেশিনকে উপর দিক থেকে নিচের দিকে ,সামনে ও পেছনে চাপ দিতে থাকবে। এই সময়ের মধ্যে মেশিনের ভিতর থেকে পানি জবেহকৃত গরুর দেহে স্প্রে হতে থাকবে। কেননা, এই মেশিন পরিষ্কার রাখার জন্য এতে একটি ওয়াটার স্প্রে সিস্টেম রাখা আছে। পাশেই গরম পানির পাত্র রাখা হয়েছে ,যখন প্রয়োজন পড়বে তখনই স্প্রে তে পানি জমা করতে হবে।

ক্যাটল স্প্লিটিং স মেশিনের চালানোর জন্য ইন্সট্রাকশান কি কি?

আপনার মেশিন মিস ইউজ হলে আপনার এমপ্লয়ীদের যেকোনো ক্ষতি হতে পারে। এমপ্লয়ীদের ক্ষতি থেকে বাচাতে আপনি আপনার কর্মচারিদের সঠিক ইন্সট্রাকশান দিতে হবে , নিচের ইন্সট্রাকশানগুলো অনুসরণ করাতে পারেনঃ

১. মেশিন চালানোর পুর্বেই চেক করে দেখতে হবে কোনো ত্রুটি আছে কিনা।

২. যদি কোনো ত্রুটি ধরা পড়ে তাহলে তৎক্ষণাৎ মেশিন বন্ধ করে দিতে হবে।

৩. সকল কর্মীদের বলতে হবে যেনো মেশিন সবসময় পরিষ্কার রাখে। চালু অবস্থায় মেশিনের সামনে হাঁটা হাটি না করা ।

৪. মেশিন অপব্যাবহারে বিপদ হতে পারে এমন পয়েন্টগুলো বের করা ।

৫. মেশিনের যন্ত্রপতি নষ্ট হলে নিজেরা যেনো ঠিক না করতে যায়। কিছু সমস্যা হলে বা হারিয়ে গেলে রিপ্লেস করতে হবে।

৬. সর্বোপরি মেশিনের সাথে দেওয়া ইন্সট্রাকশান গাইড বই ভালোভাবে পড়া।


একটি ক্যাটল স মেশিন দিয়ে কত গুলো গরু স্প্লিট করা যায়?

আসলে কোনো মেশিনের ক্যাপাসিটি নির্ভর করে মূলত অপারেটর/ইউজারের দক্ষতার উপর। যদি আমেরিকান প্রোডাক্ট হয় তাহলে এই বৈদ্যুতিক স্প্লিটিং স মেশিন দিয়ে আপনি চাইলে ঘন্টায় মিনিমাম ১০০ গরুকে স্প্লিটিং করতে পারেন। আর চায়নার প্রোডাক্ট হলে মিনিমাম ৫০ টা গরু ঘন্টায় ভাগ করতে পারবেন।

স মেশিন কেনো ব্যবহার করা হয়?

শক্ত হাড় দুইভাগে যেনো সহজে ভাগ করা যায় সে জন্য এই মেশিন ব্যাবহার করা হয়ে থাকে।

শক্তিশালী এই মেশিনের মাধ্যমে সহজেই জবেহকৃত কে গরুকে ভাগ করা যায়। অনেক বড় সাইজের গরু কিংবা ঘোড়া হলেও কম সময়ে ও কম শ্রমিকে দুই ভাগ করা যায়। মেশিন থেকে শতভাগ পারফর্মেন্স পেতে হলে অবশ্যই নিয়মিত গ্রীজ লুব্রিকেশন ব্যাবহার করতে হবে।

মেশিনের সাইজ কেমন হতে পারে?

দ্রুত গতি সম্পন্ন এই স্প্লিটিং স মেশিন বিভিন্ন স্লটারহাউজ প্লান্টে ব্যাবহার করা হয়। ইলেক্ট্রিক মটর ও ভারী স্ট্রাকচার দ্বারা গঠিত এই মেশিনের সাইজ ৪৫*১৫০*২৩০ সেমি। তবে মেশিনের কোয়ালিটি ভেদে সাইজ ডিফারেন্ট হতে পারে।

কি ধরনের ব্লেড ব্যাবহার করা হয় স্প্লিটিং স মেশিনে?

স্টেইনলেস স্টিলের দ্বারা তৈরি শক্তিশালী ব্লেড এই মেশিনে ব্যাবহার করা হয়। অনেক বড় গরুকেও (জবেহকৃত) অর্ধেক করা যায় এই ব্লেড দিয়ে। একটি ব্লেড দিয়ে সাধারণত ৫০০-৬০০ গরু অর্ধেক করা যায়।

কোন কোন জায়গায় স্প্লিটিং করার মেশিন ব্যবহার করা যায়?

যেকোনো স্লটারহাউজে এই স্প্লিটিং স মেশিনটি বেশি ব্যাবহার করা হয়। তবে এর পাশাপাশি ফুড ও বেভারেজ ফ্যাক্টরি বা বড় বড় ফুড শপগুলোতে এই মেশিন ব্যাবহার করা যেতে পারে। গরু স্প্লিটিং করার পাশাপাশি ছাগল,ভেড়া,ঘোড়া, ষাড় কে এই মেশিনের দ্বারা স্প্লিটিং করা যায় খুব সহজেই।

কি কি উপাদান দিয়ে তৈরি করা হয়েছে এই স্প্লিটিং স মেশিন?


শক্তিশালী স্টেইনলেস স্টিল দিয়ে এই ক্যাটল স্প্লিটিং স মেশিনটি তৈরি করা হয়েছে। তবে অনেক মেশিন হট গ্যালভানাইজড স্টিল দ্বারাও বানানো হয়। মেশিনটি খুবই টেকসই এবং পারফর্মেন্স ভালো । তবে সাপোর্টিভ উপাদান হিসেবে ছুড়ি, গ্লোভস ইত্যাদি সাথে দেওয়া হবে।

ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিন এর লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?

কোনো প্রডাক্ট/মেশিনের লাইফটাইম সার্ভিস নির্ভর করে অপারেটর/ইউজার এর ব্যাবহারের উপর। নিয়মিত ব্লেড পরিষ্কার, বিদ্যুতের সঠিক ব্যাবহার, লুব্রিকেন্টস ও ওয়েল ও হট ওয়াটার স্প্রে ব্যাবহার করলে আশা করা যেতে পারে ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিন দীর্ঘদিন সার্ভিস দিবে। আর বিদ্যুত সঠিক ভাবে ব্যাবহার করলে অপচয়অ রোধ হয়।

এই স্প্লিটীং স মেশিন ব্যাবহারের সুবিধা কি কি?

এই মেশিনের ব্যাবহারের সুবিধাগুলোর মধ্যে অন্যতম হল, হাড় কম নষ্ট হয়। হাড় গুলো নির্ভুল ভাবে সমান সাইজে আলাদা করা যায়, অতিরিক্ত ভেংগে যায় না। খুব সহজেই পরিষ্কার করা যায় যার ফলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা যায়। লো ভোল্টেজ মটরের কারণে বিদ্যুৎ খরচ কম হয়। অপারেট করা সহজ, কম শ্রমিক লাগে। দ্রুত গতিতে অধিক পরিমানে স্প্লিটিং করা যায়। যার ফলে আপনার মুল্যবান সময় বেচে যাবে। হেভি ম্যাটাল দিয়ে শক্তিশালী ভাবে তৈরি করা হয়ে যা দীর্ঘদিন সার্ভিস দিতে সক্ষম। অপারেটরের নিরাপত্তার জন্য রয়েছে এন্টি টাই ডাউন সুইচ। যা দ্বারা সহজেই হ্যান্ডলকে কন্ট্রোল করা যায় এবং এটা ওয়াটার প্রুফ।

স্প্লিটিং করার স মেশিনের ওজন কত?

স্প্লিটিং করার স মেশিনের ওজন ৭০ কেজি থেকে শুরু হয়।তবে আমরা বিভিন্ন ওজনের ক্যাটল স্প্লিটিং স মেশিন প্রভাইড করতে পারবো।

ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিন চালালে শব্দ কেমন হয়, এর ফ্রিকোয়ন্সি কত?

যেহেতু এইটা মটর পরিবাহী মেশিন, সেহেতু এই মেশিন চালালে শব্দ হবেই। তবে শদ দূষণ হওয়ার সম্ভাবনা কম। এর ফ্রিকোয়েন্সি ৫০ হার্জ থেকে ৬০ হার্জ এর ভিতর উঠানামা করে। মটরের ভাইব্রেশন লো হওয়ার মেশিনটি অপারেট করা নিরাপদ ও এটা নির্ভরযোগ্যও বটে।

বিদ্যুৎ না থাকলে ইলেক্ট্রিক স মেশিন কিভাবে ব্যবহার করবো?

জেনারেটর, আইপিএস কিংবা হাই পাওয়ারের সোলার ব্যাবহার করে বিদ্যুতের বিকল্প ব্যাবস্থা করে এই স্প্লিটিং স মেশিন চালানো যাবে।

এই মেশিন কি ওয়াটারপ্রুফ?

হ্যাঁ, আমাদের এই ক্যাটল স্প্লিটিং মেশিনের বেশির ভাগ প্রসেসিং ইকুয়েপমেন্ট গুলো ওয়াটারপ্রুফ । মেশিনের সুইচও ওয়াটারপ্রুফ টাচ।

এই মেশিনের কন্ডিশন কি নতুন?

জী, আমরা কন্ডিশনালি নতুন মেশিন সরবরাহ করি। নিয়মিত তেল ও গ্রীজ ব্যাবহার করার ফলে আপনি আমাদের এই ইলেক্ট্রিক ক্যাটল স মেশিন দ্বারা অপারেশন প্রসেস করলে,আপনি তা নির্ভুল ও দ্রুত গতিতে সম্পন্ন করতে পারবেন। হাইজিনি ও নিরাপত্তা নিয়ে আমরা কোনো কম্প্রমাইজড করিনা।

ক্যাটল স্প্লিটিং স মেশিন একাই চালানো যায়?

জী না। ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিন চালানোর পুর্বে ইন্সটলেশন, অপারেটিং প্রসেস ও মেইনটেনেন্স সম্পর্কে একজন অপারেটর/ইউজারের ভালো জ্ঞান থাকা দরকার। আপনার যদি পর্যাপ্ত দক্ষতা নাও থাকে ভয় পাওয়ার কিছু নাই। আমরা আপনাদের কে সব নিরাপত্তা ও চালানোর ইন্সট্রাকশন বুঝিয়ে দিবো। আমাদের সাপোর্টিভ টিম আপনাদেরকে সেবা দেয়ার জন্য প্রস্তুত।

ক্যাটল স্প্লিটিং স মেশিনের সার্ভিস ওয়ারেন্টি আছে কি?

ইলেক্ট্রিক ক্যাটল স্প্লিটিং স মেশিনটিতে রয়েছে ১ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি । এই সময়ের মধ্যে মেশিনে কোনো সমস্যা দেখা দিলে আমাদের সার্ভিসিং টিম দ্রুত সময়ে অনলাইনে কিংবা অফলাইনে সমস্যা সমাধান করে দিবে। এক্ষেত্রে যদি কোনো পার্টস ক্রয় করা লাগে তবে তা আমাদের কোম্পানি খরচ বহন করবেনা, আপনাকে টাকা দিয়ে পার্টস কিনে দিতে হবে।১ বছরের পর যদি মেশিনে সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে সার্ভিসিং চার্ট অনুযায়ী আপনাকে পেমেন্ট প্রদান করতে হইবে।

Mr. Mahin
+8801810004009
Whatsapp
nobarunbd@gmail.com

H#199 (1st Floor), R#01, New DOHS Mohakhali, Dhaka-1206, Bangladesh

Categories

সুপারশপের র‍্যাক

কমার্শিয়াল কিচেন ইকুইপমেন্ট

রেস্টুরেন্ট ইকুইপমেন্ট

কার পার্কিং ম্যানেজমেন্ট

ডিজিটাল গেট সিস্টেম

মেটাল ডিটেকটর সিস্টেম

রোড সেফটি প্রোডাক্টস

সুপারশপ ফ্রিজ

সুপারশপ ইকুইপমেন্ট

স্পেশাল প্রোডাক্টস

স্লটারহাউজ ইকুইপমেন্ট

কোল্ড স্টোরেজ সমাধান