logo

Our Blog

লাইভস্টক ওজন মাপার জন্য ওয়েগিং স্কেল মেশিন সম্পর্কে বিস্তারিত

লাইভস্টক ওজন মাপার জন্য ওয়েগিং স্কেল মেশিন সম্পর্কে বিস্তারিত

আগে একটা সময় ছিলো যখন গরু বা বিভিন্ন প্রাণীর ওজন মাপা ছিল অবিশ্বাস্য ব্যাপার। মানুষের ধারনারও বাইরে ছিল তা। কিন্তু প্রযুক্তির উন্নতির ফলে এখন যেকোনো ওজনের গরু বা বিভিন্ন গবাদী পশুর ওজন পরিমাপ করা হয়ে গেছে ডাল-ভাত। বিভিন্ন ডেইরী ফার্ম বা স্লটারহাউজে ওজন মেপে গরুর পরিচর্যা বা প্রসেসিইং এর কাজ করার জন্য লাইভস্টক ওয়েগিং স্কেল ব্যাবহার করা হয়। ইম্পোর্টেড কিংবা দেশীয় বাজারে বিভিন্ন ধরনের প্লাটফর্ম, ইনডিকেটর পাওয়া যায়। আপনি যদি কোয়ালিটি পুর্ণ প্রোডাক্ট কিনতে চান তাহলে অবশ্যই যাচাই বাচাই করে কিনতে হবে। চলুন দেখে নেওয়া যাক ওয়েগিং স্কেল প্লাটফর্ম ক্রয় করার আগে কি কি জিনিসের প্রতি ধারণা রাখা যেতে পারে-

নির্ভুল পরিমাপ
চিকিৎসা ক্ষেত্রে যেমন প্রানীর ওজন পরিমাপ জানা আবশ্যক, তেমন গরু ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে সঠিক ওজন জানা খুবই জরুরী। তাছারা ফার্ম সহ বিভিন্ন স্লটারহাউজে বিভিন্ন প্রোসেসিং এ সঠিকভাবে প্রাণীর ওজন নির্ণয় করার প্রয়োজন হয়। ধরুন আমাদের যখন কোন রোগ বালাই হলে ডাক্তারের সেবা নিতে গিলে প্রথমেই ওজন মেপে নেয়। কেননা সঠিক ওজন জেনে ডাক্তার তার সেবা দিবে। তেমনই ভাবে সঠিক ওজন জানা থাকলে গরু সহ অন্যান্য প্রানীর বিভিন্ন স্টেজে স্বাস্থ্য চেক করা, সঠিক ভাবে কিভাবে বেড়ে উঠবে তা জানা সহজ হয়। হ্যাঁ, আর ওয়েগিং স্কেল প্লাটফর্ম দিয়ে আপনি আপনার ফার্মের ছোট বড় সকল প্রাণীর সঠিক ওজন নিমিষেই জেনে নিতে পারবেন. ডিজিটাল সিস্টেমে খুব সহজে, তাড়াতাড়ি সর্বনিম্ন ওজনের গরু থেকে সর্বোচ্চ ওজনের গরুর ওজন নিখুঁত ভাবে পরিমাপ করতে পারবেন।

শক্তিশালী প্লাটফর্ম
ভারী প্রানীর ওজন সঠিকভাবে মাপার জন্য তার স্কেল প্লাটফর্মটি হতে হবে খুবই মজবুত। বিভিন্ন ম্যাটারিয়ালের প্লাটফর্ম স্কেল পাওয়া যায়। সাধারণত ম্যাটারিয়ালের উপর ভ্যারি করে প্লাটফর্ম টি কেমন মজবুত হবে। গ্যালভানাইজড স্টিলের প্লাটফর্মগুলো একটু বেশিই টেকসই হয়ে থাকে। প্লাটফর্মে গরু কিংবা অন্যান্য প্রাণী উঠালে যেনো পিছলে না সেজন্য আয়রন স্টিলের প্লেটে রয়েছে প্যাটার্নের মত স্ট্রাকচার। এতে পিছলে যাবেনা। আপনি ওয়েগিং স্কেলের প্লাটফর্মে একটি করে গরু উঠিয়ে স্টেপ বাই স্টেপ মাপতে পারবেন। সাধারণত বিভিন্ন সাইজের প্লাটফর্ম আপনি পাবেন। আপনি চাইলে আপনার রিকোয়ারমেন্ট অনুযায়ী আমরা বিভিন্ন সাইজের ওয়েগিং স্কেলের প্লাটফর্ম সাপ্লাই দিতে পারবো।

২০০-৫০০০ কেজি ক্যাপাসিটি
যেকোনো স্কেলের অন্যতম ফিচার হলো সে কতটুকু ভর নিতে পারবে। আপনি আপনার ফার্ম বা স্লটারহাউজের গরু বা অন্যান্য প্রাণীর ওজন পরিমাপের জন্য নিশ্চয়ই সেরা কোয়ালিটির, বেশি ওজনের গরুকেও যেনো সহজে মাপতে পারেন সেজন্য হাই ক্যাপাসিটির স্কেল ই চয়েজ করবেন। বিভিন্ন কোয়ালিটির ওয়েগিং স্কেল পাওয়া যায়। তবে, আমাদের ওয়েগিং স্কেল দিয়ে আপনি নির্ভুল ভাবে সর্বনিম্ন ২০০ কেজি থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০০ কেজি পর্যন্ত ওজনের গরুকে প্লাস্টফর্মে উঠিয়ে ওজন পরিমাপ করতে পারবেন।

বড় ডিজিটাল ডিসপ্লে
গরুর ওজন নির্ভুল ভাবে মাপার জন্য এই মেশিনে রয়েছে বড় একটি LED স্ক্রীন ডিসপ্লে। আপনি যখন ডিজিটাল স্কেল দিয়ে কোনো প্রোডাক্টের পরিমাণ মাপবেন, তখন স্ক্রীন যদি ছোট হয় তাহলে আপনার বুঝতে সমস্যা হতে পারে। স্ক্রীন বড় থাকলে যেকোনো বয়সের মানুষ সহজেই রিড করতে পারবে। এটি ২২০ ভোল্টেজের পাওয়ার সাপ্লাই করে। এটি সাধারণত প্লাস্টিক ম্যাটারিয়ালের তৈরি।

দ্রুত ওজন নির্ণয়
এই ওয়েগিং স্কেল দিয়ে ছোট প্রাণী যেমন ছাগল,ভেড়া থেকে শুরু করে বড় বড় প্রাণি যেমন গরু, ঘোড়া, মহিষের ওজন সহজেই পরিমাণ করতে পারেন। ধরেন কোনো প্রানী কে ওজন মাপার জন্য যখন প্লাটফর্মে তুলবেন তখন স্বভাবতই পশু-প্রাণী নাড়াচাড়া করবে। কিন্তু আমাদের এই ওয়েগিং স্কেলের প্লাটফর্মে গরুকে উঠানোর পর যতই নাড়াচাড়া করুক এটি মাত্র ৩ সেকেন্ডেই লাইভ ওজন করে ফেলবে।

৪-কোর বিশিষ্ট সিগনাল ক্যাবল
এ জাতীয় সিগনাল ক্যাবলের অন্যতম স্পেশালিটি হলো এটি লো ভোল্টেজ কিংবা লো কারেন্ট সিগনাল এপ্লিকেশনের জন্য পারফেক্ট। নির্ভুল পরিমাপের জন্য এ ধরনের শক্তিশালী ক্যাবল ব্যাবহার করা হয়। চারটি কপারের কোর দ্বারা এই সিগন্যাল ক্যাবল্ টি প্রস্তুত করা হয়ে থাকে। কোর গুলো সাধারণত লাল, হলুদ, নীল ও কালো কালারের হয়। ৪ কোরের সিগন্যাল ক্যাবল গুলো দিয়ে নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ প্রবাহিত হয়।

ব্যাবহার করা খুবই নিরাপদ
এই ধরনের প্লাটফর্ম ব্যাবহার করা খুবই নিরাপদ। যেকোনো সাইজের গরুকে উঠালে তা ভাংবেনা, কেননা এইটা আয়রন ষ্টীল ও গ্যালভানাইজড স্টিলের ম্যাটারিয়াল দিয়ে বানানো হয়েছে। এই জাতীয় ম্যাটারিয়াল দিয়ে বানানো যেকোনো প্রোডাক্ট একটু বেশিই মজবুত হয়ে থাকে। প্ল্যাটফর্ম পিছলাবেনা, এতে খাজ খাজ করে কাটা আছে। রাবারের চারটি বড় বড় শক্ত বেইজের উপর প্ল্যাটফর্মটি অবস্থান করে। এই ম্যাটটির উচ্চতা সাধারণত ১ থেক ২ ইঞ্চি হয়ে থাকে। রাবারের ম্যাটটির কারণে ভারী ওজনের গরুকে প্ল্যাটফর্মে উঠালেও শব্দ হবেনা। উন্নতমানের স্টিলের বল্ট দিয়ে পুরো প্ল্যাটফরম ও খাচা লাগানো থাকে।

সহজে ইনস্টল করা যায়
লিভস্টোক ওয়েগিং স্কেল প্লাটফরম ইনস্টল করা খুবই সহজ। অভিজ্ঞ টেকনিশিয়ানের প্রয়োজন পড়ে না। চাইলে যেকোউ ম্যানুয়াল গাইড দেখেও ইনস্টল করে ফেলতে পারে। প্রথমত, গ্যালভানাইজড স্টিলের বার গুলোতে পায়া লাগে হবে। রাবার ও স্টিলের মিশ্রণে রাবারটি বানানো হয়। এইভাবে ৪ টি পায়া সমান ভাবে গ্রাঊন্ডের সাথে এডজাস্ট করে নিবেন। বীমের ছিদ্র দিয়ে ক্যাবল ঢুকিয়ে বের করতে হবে। ক্যাবলের 2pin টি ইন্ডিকেটরে যুক্ত করতে নিতে হবে। তার আগে অবশ্যই বীমের উপর আয়রন স্টিলের প্লেট বসাতে হবে। প্লেট টি প্যাটার্ন টাইপের হয়ে থাকে, যেনো কোনো প্রানী এর উপর উঠলে পিছলে না যায়। ব্যাস হয়ে গেলো। এখন গরুকে এই প্লেটের উপর উঠালেই মাত্র ৩ সেকেন্ডেই LED স্ক্রীনে ওজনের পরিমাণ ভেসে উঠে যাবে।

সহজে ব্যাবহার করা যায়
অনেকেই মনে করতে পারেন এই ওয়েগিং স্কেল ব্যাবহার করে গরুর লাইভ ওজন পরিমাপ করা মনে হয় কঠিন। মোটেই না। এইটা ব্যাবহার করা খুবই সহজ। গরু কে প্লাটফর্মে উঠানোর পর যেনো এদিকে সেদিক না চলে যায় সে জন্য এই প্লাটফর্মের উপর বাঘের খাচার মত শক্তিশালী গ্যালভানাইজড স্টিলের বক্স থাকে। গরু বা অন্যান্য প্রাণীকে এর ভিতর ঢুকিয়ে খাচা আটকে দেওয়া যায়। বক্সের উভয় প্রান্তে দুই টা দরজা থাকে। একটা দিয়ে ঢুকবে, আরেকটা দিয়ে বের হবে। ওজন মাপা হয়ে গেলে গরু শেলের অপর দরজা দিয়ে বের হয়ে যাবে। গরুকে উঠানোর পর যেনো পিছলে না যায় তার জন্য প্লাটফর্মে খাজ খাজ করে কাটা থাকে। তাছাড়া প্লাটফর্মের নিচে এলয় স্টিলের চারটি শক্ত পায়া প্লাটফর্মকে আরো মজবুত করে দেয়।

সাশ্রয়ী বিদ্যুৎ খরচ
লাইভস্টক ওয়েগিং স্কেলের পাওয়ার মাত্র ১১০-২২০ ভোল্টেজ। এর ফ্রিকোয়ন্সি ৫০-৬০ হার্জ। খুবই কম বিদ্যুৎ খরচ হয়।

ব্যাবহার ক্ষেত্র
চিন্তা করেন তো, আপনার একটি গরুর ফার্ম আছে। প্রতি বছর এইখান থেকে অনেক গরু বিক্রয় করেন। আজকাল গরু কেনা বেচার জন্য সবাই গরুর ওজনের কথা জিগ্যাস করে। তো, গরু বিক্রয়ের আগে আপনি যদি লাইভস্টক ওয়েগিং স্কেল দিয়ে আপনার গরুর ওজন মেপে নিতে পারেন তাহলে আপনার গরুর ওজনের ব্যাপারে আপনার পরিষ্কার একটা ধারণা থাকবে। আবার দেখা যায় স্লটারহাউজে একটা গরুকে প্রোসেসিং করা প্রথম থেকে শুরু করে শেষ পর্যন্ত বিভিন্ন সময়ে ওজন নির্ণয় করার প্রয়োজন হয়। যদি আপনার একটি লাইভস্টক অয়েগিং স্কেল থাকে তাহলে আপনার জন্য সকল গরু বা উট, বা অন্যান্য প্রাণীর ওজন পরিমাণ করা খুবই সহজ্ হয়ে যাবে।


এই লাইভস্টক ক্যাটেল ওয়েগিং স্কেল সম্পর্কে কমন কিছু প্রশ্ন ও উত্তর জেনে নেয়া যাকঃ


লাইভস্টক ক্যাটেল ওয়েগিং স্কেল প্লাটফর্ম কি?
গরু সহ বিভিন্ন গবাদি পশুকে সরাসরি সঠিক ওজন নির্ণয় করার করার জন্য লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্ম ব্যাবহার করা হয়। এই প্লাটফর্ম টি সাধারণত গ্যালভানাইজ ষ্টীল ও আয়রন স্টিলের মিশ্রণে বানানো হয়ে থাকে। অন্যান্য ম্যাটারিয়ালের প্লাটফর্মও পাওয়া যায়। তবে গ্যালভানাইজড ও আয়রন স্টিলের ম্যাটারিয়াল দিয়ে বানানো যেকোনো প্রোডাক্টই একটু বেশিই মজবুত হয়ে থাকে। এ ধরনের প্ল্যাটফর্ম সাধারণত বড় ফার্ম কিংবা স্লটারহাউজের জবাই করার আগ থেকে শুরু করে পরবর্তীতে বিভিন্ন প্রোসেসিং এ ব্যাবহার করা হয়ে থাকে। বাণিজ্যিক ভাবেই এর ব্যাবহার বেশি হয়ে থাকে।

লাইভস্টক প্লাটফর্ম দিয়ে কিভাবে গরু মাপা হয়?

খুবই সহজ প্রক্রিয়া। লাইভস্টক ক্যাটল ওয়েগিং স্কেল দিয়ে যেকোন ভারী গরু সহ অন্যান্য প্রাণীর ওজন খুব সহজেই আপনি মাপতে পারবেন। সাধারণত এই ধরনের অয়েগিং স্কেল সমতল ও শক্ত ভুমির উপর ইন্সটল করা হয়, যেনো কোনো দুর্ঘটনা না ঘটে। ওজন মাপার জন্য, প্ল্যাটফর্মের উপর গরুকে উঠাতে হবে। গ্যালভানাইজড স্টিলের প্লাটফর্মের উপর খাচার মত একটি বক্স থাকে। যেনো গরুকে ওজন করার সময় হুট করে প্লাটফর্মের বাহিরে চলে না যায়। এই ধরনের বক্সের একদিক থেকে গরুকে ঢুকানো হয় এবং অপর প্রান্ত থেকে বের করা হয়। সো চলুন আবার কাজের কথায় ফিরি, প্লাটফর্ম ইন্সটল দেওয়ার পর পাওয়ার চালু করতে হবে। প্লাটফর্মে ৪ কোর বিশিষ্ট ক্যাবলের একটি অয়েগিং ইন্ডিকেটর লাগানো থাকে। গরুকে প্লাটফর্মে উঠানোর পর ইন্ডিকেটর অন করলে LED ডিস্প্লেতে গরুর নির্ভুল ওজনের তথ্য ভেসে উঠবে। সাধারণত প্লাটফর্মে উঠানোর ৩ সেকেন্ডই ওজন পরিমাপ হয়ে যায়। গরুর ওজন মাপা হয়ে গেলে বক্সের অপর প্রান্ত থেকে বের করে দেয়া হয়।

ওয়েগিং স্কেল প্লাটফর্মে কি কি ম্যাটারিয়াল ব্যাবহার করা হয়েছে?
শক্তিশালী সব ম্যাটারিয়াল দিয়ে এই লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্ম টি তৈরি করা হয়েছে। চেসিসটি ইন্ডাস্ট্রিয়াল হালকা ইস্পাত দিয়ে বানানো হয়েছে। তারপর একে গ্যালভানাইজড করা হয়েছে। প্লাটফর্মের উপরের প্লেট শক্তিশালী আলুমিনিয়ামের ম্যাটারিয়াল দিয়ে বানানো হয়েছে। এই প্লেটে খাজ খাজ করে কাটা আছে যেনো গরু বা প্রাণী আটকে সোজা হয়ে দাঁড়িয়ে থাকতে পারে। শক্তিশালী ম্যাটারিয়ালের প্লাটফর্মটিতে একটি ইনডিকেটর থাকে যাতে নিয়মিত ওজন পরিমাণ পরিমাপ দেখা যায়। ওয়েট ইন্ডিকেটরে বিভিন্ন ফাংশন থাকে। ওজন চেক করা ছাড়া, ওজনের লিস্ট স্টোর রাখা সহ আরো ফাংশন থাকে। তাছাড়া বিভিন্ন ইন্ডিকেটরে প্রিন্টিং অপশন ও থাকে।

এই ওয়েগিং স্কেল প্লাটফর্ম দিয়ে সর্বোচ্চ কত কেজি ওজনের গরু পরিমাপ করা যাবে?

যেকোনো ফার্ম কিংবা স্লটারহাউজ গরু কিংবা অন্যান্য প্রাণীর ওজন পরিমাপ করা একটি নিয়মিত ব্যাপার। তো ওজন পরিমাপ করার জন্য আমাদের এই লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্ম হতে পারে আপনার বেস্ট চয়েজ। প্লাটর্মের কোয়ালিটি, বড় স্ক্রিনের ইন্ডিকেটর আপনার কাজ কে সহজ করে দিবে। আমাদের এই ওয়েগিং স্কেল প্লাটফর্ম দিয়ে সর্বনিম্ন থেকে শুরু করে সর্বোচ্চ ওজনের বিভিন্ন সাইজের ও ওজনের গরুকে পরিমাপ করতে পারেন খুর দ্রুততার সাথে। এই ওয়েগিং স্কেলের প্লাটফর্মদিয়ে সাধারণত সর্বনিম্ন ২০০ কেজি থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০০ কেজি পর্যন্ত ওজনের গরু পরিমাপ করতে পারবেন। দাম ও সাইজ অনুযায়ী কাস্টমাইজড প্লাটফর্ম পাওয়া যায়।

এটা কি খোলা বাহিরে ব্যাবহার করা যাবে?

হ্যাঁ, ইনডোরে ব্যাবহারের পাশাপাশি এই স্কেল বাহিরেও ব্যাবহার করা যেতে পাড়ে।

লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্মের পাওয়ার কত?
লাইভস্টক ওয়েগিং স্কেলের পাওয়ার মাত্র ১১০-২২০ ভোল্টেজ। এর ফ্রিকোয়ন্সি ৫০-৬০ হার্জ।

গরু মাপার এই প্লাটফটর্মটির ওজন করতে হতে পাড়ে?
এই প্লাটফটর্মটির ওজন সাধারণ ৫০- ৮১ কেজির ভিতর হয়। কোয়ালিটি ও চাহিদা অনুযায়ী ওজনের তারতম্য হতে পাড়ে।

কেনো ওয়েগিং স্কেল প্লাটফর্ম নিয়মিত ব্যাবহারের করা হয়?
আপনার ডেইরী ফার্মে কিংবা স্লটারহাউজে কেনো আপনি ওয়েগিং স্কেল ব্যাবহার করবেন, কিছু কারন শেয়ার করব আজ।
প্রথমতঃ প্লাটফর্ম দিয়ে ফার্মের সকল প্রাণীর স্বাস্থ্য চেক করা সহজ হয়। ফার্মে যেহেতু অনেক গরু থাকে সে জন্য স্বাস্থ্য চেক করা মুশকিলই বটে। গরুর ওজন হালকা হয়ে গেলো কিনা, আবার ওজন বেড়ে গেলো কিনা তা এই ওয়েগিং স্কেল দিয়ে পরিমাপ করা যায়।
দ্বিতীয়তঃ ফার্মের গরুকে নিয়মিত ওজন করে চেক করতে হবে যেন স্বাস্থ্য ঠিক থাকে কি থাকেনা। গরুর ওজন দেখে আপনি বুঝতে পারবেন খাবারের পরিমাণ বাড়িতে দিতে হবে নাকি কমাতে হবে। কেননা, বয়সের তুলনায় ওজন যদি বেশি হয়ে যায় তাহলে এতে ক্ষতি হতে পাড়ে গরুর।
তৃতীয়তঃ একজন ফার্মের একজন কৃষক যখন তার গরু বা অন্যান্য প্রাণীর ওজন সম্পর্কে ধারনা থাকবে তখন সে সিদ্ধান্ত নিতে পারবে কখন কোন গরুটার প্রতি কেমন যত্ন নিতে হবে। যখন সে জানতে পারবে তখন সে অই অনুযায়ীই সিদ্ধান্ত নিবে। এতে গবাদি পশুর প্রোডাক্টিভিটি বাড়ার সাথে সাথে পুরো ফার্মের উন্নতি হবে।
চতুর্থতঃ নিয়মিত গবাদি পশুর ওজন নির্ণয় করলে বিক্রয়ের একটা ধারণা থাকে যে কখন গরু বিক্রয় করা যাবে।
পঞ্চমতঃ আবার গরু যখন ক্রয় করবেন,তখনও আপনি আপনার চাহিদা অনুযায়ী গরু কিনে নিতে পারেন।

লাইভস্টক ওয়েগিং স্কেল দ্বারা ওজন প্রিন্ট করা যায়?
এইটা ভ্যারি করে। সকল ইনডিকেটরে এই অপশন থাকে। কিছু কিছু ইনডিকেটরে প্রিন্টিং অপশন থাকে।

কোন কোন জায়গায় এই ওয়েগিং স্কেল প্লাটফর্মের বেশি ব্যবহার করা হয়?
সাধারণত বাণিজ্যিক উদ্দ্যেশেই এই টাইপের লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্ম ব্যাবহার করা হয়। যেকোনো ছোট বড় ডেইরি ফার্মের প্রোডাক্টিভিটি বাড়ানোর জন্য ওয়েগিং স্কেল প্লাটফর্ম থাকা অত্যাবশ্যক। নিয়মিত স্বাস্থ্য পরিক্ষার জন্য, খাবারের পরিমাণ কমাতে হবে নাকি বাড়াতে হবে তা চেক করার জন্য গরুর ওজন মাপতে হয় মাঝে মাঝে। আবার স্লটারহাউজে গরুর ব্লিডিং থেকে শুরু করে অন্যান্য প্রসেসিংস এ ওজন মাপার জন্য এই লাইভস্টক ওয়েগিং প্লাটফর্ম ব্যাবহার করা হয়ে থাকে।

ওয়েগিং স্কেল প্লাটফর্মের লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?
উন্নতমানের ম্যাটারিয়াল দিয়ে ওয়েগিং স্কেল প্লাটফর্মের পুরো বডি তৈরি করা হয়। প্লাটফর্মের প্লেটে কিংবা খাচার পিলারে ধুলো বালি পড়লেও ক্ষতি হয় না। এইগুলো সাধারণত দীর্ঘ দিন সার্ভিস দিয়ে থাকে। তবে ইন্ডিকেটর টা যেহেতু ব্যাটারি দিয়ে চলে কিংবা বিদ্যুৎ দিয়ে চলে সেহেতু এতে কিছু সমস্যা হলে হতেও পাড়ে। তবে সঠিক ভাবে পরিচালনা করতে পারলে এই ফাংশনে কোনো সমস্যা হয় না।

লাইভস্টক ওয়েগিং স্কেল প্লাটফর্মের সার্ভিস ওয়ারেন্টি আছে কি?
এলুমিনিয়ামের তৈরি এই প্লাটফর্মটি খুবই শক্তিশালী, এবং এর গঠন,কাঠামো উন্নত ম্যাটারিয়াল দিয়ে তৈরি তাই প্লাটফর্ম বছরের পর বছর ব্যাবহার করলেও কিছুই হইনা। তবে ইন্ডিকেটরে সমস্যা দেখা দিতে পাড়ে, কেননা এটি ইলেক্ট্রোলাইজড। তাই আমরা সাধারণত এই ওয়েগিং ইনডিকেটরে ১ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি। এই সময়ের মধ্যে ইনডিকেটরে কোনো সমস্যা দেখা দিলে আমাদের সার্ভিসিং টিম দ্রুত সময়ে অনলাইনে কিংবা অফলাইনে সমস্যা সমাধান করে দিবে। এক্ষেত্রে যদি কোনো পার্টস ক্রয় করা লাগে তবে তা আমাদের কোম্পানি খরচ বহন করবেনা, আপনাকে টাকা দিয়ে পার্টস কিনে দিতে হবে। ১ বছরের পর যদি মেশিনে সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে সার্ভিসিং চার্ট অনুযায়ী আপনাকে পেমেন্ট প্রদান করতে হইবে।


Robin
+8801810004005
Whatsapp
nobarunbd@gmail.com

H#199 (1st Floor), R#01 New DOHS Mohakhali Dhaka-1206,Bangladesh

Categories

সুপারশপের র‍্যাক

কমার্শিয়াল কিচেন ইকুইপমেন্ট

রেস্টুরেন্ট ইকুইপমেন্ট

কার পার্কিং ম্যানেজমেন্ট

ডিজিটাল গেট সিস্টেম

মেটাল ডিটেকটর সিস্টেম

রোড সেফটি প্রোডাক্টস

সুপারশপ ফ্রিজ

সুপারশপ ইকুইপমেন্ট

স্পেশাল প্রোডাক্টস

স্লটারহাউজ ইকুইপমেন্ট

কোল্ড স্টোরেজ সমাধান

Product Tags