এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সম্পর্কে বিস্তারিত ধারনা

আপনার অফিসে বা ফ্যাক্টরিতে, হোটেলে, মার্কেটে, ভবনের বা গুরুত্বপূর্ণ স্থানে কেউ অস্র বা ক্ষতিকারক কোন কিছু নিয়ে প্রবেশ করছে না তো? এগুলো নিয়ে প্রবেশ করতেই পারে এবং আপনার অসাবধানতার জন্য ঘটতে পারে পপ্রাণহানি সহ নানান দুর্ঘটনা। এই সমস্যা সমাধানে, আপনি এবং আপনার সম্পদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অসাধারণ একটি প্রোডাক্ট নিয়ে আজকে আলোচনা করব। চলুন জেনে নেওয়া যাক এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সম্পর্কে, যা আপনাকে দিয়ে ১০০% নিরাপত্তার নিশ্চয়তা।

  • টানেল সাইজঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনের টানেল সাইজ বিভিন্ন রকমের হয়ে থাকে, আনুমানিক একটা সাইজ বলতে গেলে ছোট সাইজের মেশিনের টানেল সাইজ মিনিমাম ৫০০ এমএম বাই ৪০০ এমএম হয়ে থাকে এবং বড় মেশিনের টানেল সাইজ সাধারণত ৯০০ এমএম বাই ১৫০০ এমএম এর মত হয়ে থাকে। কেমন সাইজের মেশিন আপনার প্রয়োজন তা নির্ভর করবে কোথায় এটি ব্যবহার করবেন এবং সাধারণত কোন কোন সাইজের ব্যাগ বা লাগেজ আপনি স্ক্যান করবেন তার উপর।
  • ১০০% নিরাপত্তা নিশ্চিত করাঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ব্যবহার করলে আপনি নিশ্চিত ভাবে জানতে পাড়বেন যে কেউ কি কোন অস্র বা ক্ষতিকারক উপাদান নিয়ে আপনার ভবনের ঢুকছে কি না। আপনি যদি আপনার ভবনের প্রবেশদ্বারে বা গেটেই নিশ্চিত করে বলে দিতে পারেন যে কোন অস্র বা ক্ষতিকারক উপাদান আপনার ভবনে নেই, তাহলে আপনি স্বাভাবিক ভাবেই আপনার ভবনের নিরাপত্তা সম্পর্কে নিশ্চিত থাকতে পাড়বেন।
  • স্পষ্ট ইমেজিং ব্যবস্থাঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ব্যবহার করে খুব স্পষ্ট ভাবে দেখতে পাড়বেন যে ব্যাগে বা লাগেজে কি রয়েছে। মেশিনটিতে উন্নতমানের এক্সরে জেনারেটর, উন্নত স্ক্যানিং সিস্টেম এবং হাই স্পীড কম্পিউটার ব্যবহার করার ফলে এই স্ক্যানারের ইমেজ অনেক স্পষ্ট হয়ে থাকে। এই মেশিনের ইমেজ সিস্টেম অনেক উন্নত এবং স্পষ্ট থাকার ফলে ব্যবহারকারী মেশিনটি ব্যবহার করে ব্যাগের কোথায় কি রয়েছে তা খুব সহজেই বুঝতে পারে।
  • সহজ ব্যবহারঃ এই স্ক্যানার মেশিনটি ব্যবহার করা খুবই সহজ। স্ক্যানারের কনভেয়ার বেল্টের উপর ব্যাগ বা লাগেজ দিয়ে দেওয়ার পর অটোমেটিকভাবে বা সুইচ প্রেশ করার পর ব্যাগটি বা লাগেজটি মেশিনের ভিরতে ঢুকে যাবে এবং স্ক্যান হয়ে অন্য পাশ দিয়ে বের হয়ে যাবে। ব্যাগটি মেশিনের ভিতর দিয়ে পাস করার সময় ব্যাগটির এক্সরে স্ক্যান ছবি বা ভিডিও মেশিনের সাথে থাকা মনিটরে রিয়েল টাইমে শো করবে এবং তারিখ এবং সময় সহ মেশিনের কম্পিউটারে জমা হয়ে থাকবে। ব্যবহারকারী পরবর্তীরে চাইলে এটি দেখতে পারবে।
  • অটোম্যাটিক ডিটেকশন ব্যবস্থাঃ এই স্ক্যানারটি অটোমেটিকভাবে ব্যাগের মধ্যে থাকা অনেক ক্ষতিকারক শেইপের ছবি ব্যবহারকারীকে ডিটেক্ট করে দিবে। যার ফলে ব্যবহারকারীর জন্য খুব সহজ হবে স্ক্যানিং কাজটি করা।
  • ব্যবহারের ক্ষেত্রঃ এই স্ক্যানার মেশিনটি একটি হাইয়ার সিকিউরিটি ইপোইপমেন্ট, যে সকল স্থানে উচ্চ নিরাপত্তা প্রয়োজন এবং হামলার সম্ভাবনা রয়েছে বা হামলা হতে পারে সে স্কল জায়গায় অবশ্যই এই স্ক্যানার মেশিনটি ব্যবহার করতেই হবে। সকল এয়ারপোর্ট, হোটেল, সরকারী / বেসরকারি অফিস, সেনানিবাস, সরকারী গুরুত্বপূর্ণ ভবন, কর্পোরেট হাউজ, নিরাপত্তা বাহিনীর সকল অফিসসহ সকল গুরুত্বপূর্ণ স্থানে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন করা প্রয়োজন।
  • ওয়ারেন্টিঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন এর সাথে আমরা ২ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি, এই সময়ের মধ্যে মেশিনটির কোন ধরণের সমস্যা হলে অথবা এটি ঠিকমত কাজ না করলে আমাদের সার্ভিসের নাম্বারে বা হট লাইনে কল দিয়ে বিষয়টি জানালে আমরা মেশিনটি ফ্রি সার্ভিস করে দেওয়ার ব্যবস্থা করে দিব। এই সময়ের পরে যদি মেশিনটিতে কোন সমস্যা হয় সেক্ষেত্রে সার্ভিস করে আমাদের সার্ভিস চার্ট অনুযায়ী আমরা সার্ভিস বিল নিয়ে থাকি।
  • রেন্ট সার্ভিসঃ এই মেশিনটি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান চাইলে প্রতিদিন হিসেবে এবং মাসিক হিসেবে আমাদের কাছ থেকে ভাড়া নিতে পাড়বেন এবং যে কোন মেলা, অনুষ্ঠান এবং কনফারেন্সের জন্য এই মেশিনটি নিতে পাড়বেন আমাদের কাছ থেকে।

 

প্রোডাক্ট এর স্পেসেফিকেশন

জেনারেটরঃ সিঙ্গেল জেনারেটর

কুলিং সিস্টেমঃ এয়ার কুলিং

ডিউটি সাইকেলঃ ১০০%

মনিটরঃ এলইডি

অপারেটিং টেম্পারেচারঃ -২০ টু +৪০ ডিগ্রী

সিস্টেম পাওয়ারঃ ২২০ ভোল্ট

আনুমানুক ওজনঃ ৩০০ কেজি

কনভেয়ার স্পিডঃ ৮ ইন্সি পাস সেকেন্ড

রিভার্স অপশনঃ হ্যাঁ

নেটওয়ার্ক অপশনঃ হ্যাঁ

এক ঝলকে প্রোডাক্ট ভিডিও দেখে নিন

চলুন জেনে নেই এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সম্পর্কে প্রচলিত কিছু প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কি? এই মেশিন সম্পর্কে সংক্ষিপ্ত ভাবে কিছু জানাবেন?  

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন একটি এক্সরে মেশিন, যা দিয়ে এক্সরে রশ্মির মাধ্যমে কোন ব্যাগ বা লাগেজ স্ক্যান করে বা পরীক্ষা দেখা হয় ব্যাগ বা লাগেজে কোন ক্ষিতিকারক উপাদান বা কোন অস্ত্র রয়েছে কি না। এই মেশিনে উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি বা একাধিক এক্সরে জেনারেটর সিস্টেম ব্যবহার করা হয়ে থাকে, যার মাধ্যমে ব্যাগের এক্সরে ছবি তোলা বা ভিডিও করা হয় এবং তা তারিখ এবং সময় সহ সংরক্ষণ করে রাখা হয় পরবর্তীতে দেখার জন্য।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কিভাবে কাজ করে?

উত্তরঃ এই মেশিনে কোন ব্যাগ বা লাগেজ প্রবেশ করালে এই মেশিনটি অটোমেটিকভাবে একটি এক্সরে রশ্মি মেশিনের একপাশ থেকে অন্যপাশে প্রবাহিত করে এবং ঠিক সেই সময় মেশিন অটোমেটিকভাবে এটির একটি ছবি বা ভিডিও সংগ্রহ করে রাখে। ব্যবহারকারী খুব সহজেই রিয়েল টাইমে ছবিটি দেখে ক্ষতিকারক উপাদান চিনহিত করতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন এর টানেল সাইজ কত ফিট হতে পারে?

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনের টানেল সাইজ বিভিন্ন রকমের হতে পারে। ব্যবহারকারী তার চাহিদা অনুযায়ী যে কোন টানেল সাইজের স্ক্যানার নিতে পারবে।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কেনো ব্যবহার করা হয়?

উত্তরঃ হোটেল, অফিস, ফ্যাক্টরি, মার্কেট, সিনেমা হল, এবং গুরুত্বপূর্ণ ভবনে যে কেউ কোন অস্র, বোমা বা ক্ষতিকারক কোন কিছু নিয়ে প্রবেশ করতে না পারে সেজন্য এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ব্যবহার করা হয়ে থাকে। এই ব্যবস্থাটি সকল পাবলিক প্লেসে ব্যবহার করে থাকলে, বিভিন্ন হামলা এবং দুর্বৃত্যদের আক্রমন কমিয়ে আনা সম্ভব হতো।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন জায়গার জন্য এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ব্যবহার করা উচিৎ?

উত্তরঃ সকল এয়ারপোর্ট, হোটেল, সরকারী / বেসরকারি অফিস, সেনানিবাস, সরকারী গুরুত্বপূর্ণ ভবন, কর্পোরেট হাউজ, নিরাপত্তা বাহিনীর সকল অফিসসহ সকল গুরুত্বপূর্ণ স্থানে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন করা প্রয়োজন।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনের প্রধান পার্টস কি?  

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনের প্রধান পার্টস হচ্ছে এর মধ্যে থাকে এক্সরে জেনারেটর। এই জেনারেটরের মাধ্যমেই লাগেজ বা ব্যাগের এক্সরে ছবি বা ভিডিও তৈরি করা হয়ে থাকে।

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন এর লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?

উত্তরঃ যে কোন প্রোডাক্ট কত বছর ব্যবহার করা যাবে তা অনেকটাই নির্ভর করে এর সঠিক ব্যবহারের উপর। আমাদের অভিজ্ঞতা এবং প্রোডাক্টের গুণগত মানের বিবেচনায় বলতে গেলে, আশাকরা যায় এই এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনটি মিনিমাম ২০ বছর থেকে ৩০ বছর ব্যবহার করতে পাড়বেন কোন রকম সমস্যা ছাড়াই ইনশা-আল্লাহ।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ব্যবহারের ফলে বিদ্যুৎ বিল কি পরিমান আসতে পারে জানাবেন কি?

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন বিভিন্ন সাইজের রয়েছে এবং এটি মডেল অনুযায়ী বিভিন্ন রকম বিদ্যুৎ খরচ করে থাকে। এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন চালালে প্রতি মাসে আনুমানিক ২০০০ থেকে ৪০০০ টাকা বিদ্যুৎ বিল আসতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সচল অবস্থায় কাজ করতে কেমন সময় নেয়?

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনে প্রতিটি ব্যাগ বা লাগেজ স্ক্যান করতে মেশিনের মডেল এবং সাইজ ভেদে ৫ থেকে ১০ সেকেন্ড সময় লাগতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ কিভাবে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন অপারেট করতে হয়?

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন অপারেট করা খুবই সহজ, মেশিনের কনভেয়ার বেল্টের উপর ব্যাগ বা লাগেজ দিয়ে দেওয়ার পর অটোমেটিকভাবে বা সুইচ প্রেশ করার পর ব্যাগটি বা লাগেজটি মেশিনের ভিরতে ঢুকে যাবে এবং স্ক্যান হয়ে অন্য পাশ দিয়ে বের হয়ে যাবে। ব্যাগটি মেশিনের ভিতর দিয়ে পাস করার সময় ব্যাগটির এক্সরে স্ক্যান ছবি বা ভিডিও মেশিনের সাথে থাকা মনিটরে রিয়েল টাইমে শো করবে এবং তারিখ এবং সময় সহ মেশিনের কম্পিউটারে জমা হয়ে থাকবে। ব্যবহারকারী পরবর্তীরে চাইলে এটি দেখতে পারবে।

———————————————————————————–

প্রশ্নঃ বিদ্যুৎ না থাকলে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কিভাবে ব্যবহার করবো?

উত্তরঃ এটি একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন স্ক্যানার মেশিন। বিদ্যুৎ না থাকলে এই মেশিনটি জেনারেটরে চানালো সম্ভব।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন দেশ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন বানায়?

উত্তরঃ উন্নত দেশগুলোর মধ্যে প্রায় সকল দেশই সিকিউরিটি ইকোইপমেন্ট তৈরি করে থাকে। তারমধ্যে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সাধারণত চায়না, ইউএসএ, ইংল্যান্ড, কানাডা, ইউক্রেন, ব্রাজিল, তুর্কিসহ বিশ্বের প্রায় ৩০ টি দেশ এই মেশিন তৈরি করে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন দেশের এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন বেশি উন্নতমানের হয়ে থাকে?

উত্তরঃ ইউএসএ সহ ইউরুপের সকল দেশের এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন খুবই উন্নতমানের হয়ে থাকে, কিন্তু দামের দিক থেকে এই দেশগুলোর মেশিনের মূল্য অনেক বেশি হয়ে থাকে। তুলনামূলকভাবে চায়নার এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিনের দাম কম হয়ে থাকে।

 ———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন এর দাম কেমন?

উত্তরঃ আমরা যেহেতু এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন দেশের বাইরে থেকে ইমপোর্ট করে নিয়ে আসি তাই বিশ্ববাজারের দাম, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি খরচের উপর ভিত্তি করে আমাদের একেক সময় একেক রকম দাম পড়ে। তাই বর্তমান দাম জানতে এই মোবাইল নাম্বারে দয়া করে আমাদেরকে কল করুনঃ ০১৭১১ ৯৯৮৬২৬

আমাদের প্রতিনিধিগণ আপনাকে লেটেস্ট প্রাইস দিয়ে দিবে।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কিভাবে পাবো?

উত্তরঃ আপনার লোকেশন যদি ঢাকা হয়ে থাকে তবে আপনি সরাসরি আমাদের অফিসের ঠিকানায় চলে আসতে পারেন। অফিসে এসে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সামনাসামনি দেখে, প্রোডাক্ট চেক করে সব কিছু ঠিক থাকলে ক্যাশ টাকা দিয়ে প্রোডাক্ট কিনে নিয়ে যেতে পারেন।

———————————————————————————–

প্রশ্নঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কেনার জন্য পেমেন্টের সিস্টেম কি?

উত্তরঃ আমাদের অফিসে এসে প্রোডাক্ট কিনে নিয়ে গেলে প্রোডাক্টের সম্পূর্ণ টাকা ক্যাশ পেমেন্ট করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ বিক্রির পর সাপোর্ট পাবো কিভাবে?

উত্তরঃ আমাদের সার্ভিস বা সাপোর্টের নাম্বারে কল দিয়ে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন সমস্যার কথা জানালেই আমরা আপনাকে সাপোর্ট দিব।আমরা সাধারণত আমাদের প্রোডাক্টের ২ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি। এই সময়ের মধ্যে প্রোডাক্টের যে কোন ধরণের সমস্যা হলে আমরা বিনা মূল্যে সার্ভিস করে দিব এবং এর পরে হলে সার্ভিস চার্জ দিতে হবে। প্রোডাক্ট সার্ভিস করতে যদি কোন পার্টস প্রয়োজন হয় তাহলে, কাস্টমার তার মূল্যে পরিশোধ করবে।

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকায় বা বাংলাদেশে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন কে বা কারা বিক্রি করে? কিভাবে তাদের সাথে এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন  কেনার জন্য যোগাযোগ করতে পারি? কোন প্রোডাক্ট লিঙ্ক দিতে পারবেন কি?

উত্তরঃ এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন নবারুন ইন্টারন্যাশনাল বিক্রি করে থাকে।

এক্সরে লাগেজ ও ব্যাগেজ স্কানার মেশিন ক্রয় করার জন্য নবারুন ইন্টারন্যাশনালের সাথে যোগাযোগ করার

মোবাইল নাম্বারঃ ০১৭১১ ৯৯৮৬২৬

ইমেইলঃ sales@nobarunbd.com

প্রোডাক্ট লিংকঃ https://www.nobarunbd.com/x-ray-luggage-baggage-scanner-machine-in-bangladesh

[yuzo_related]