সুপারশপ গন্ডোলা র‍্যাক সম্পর্কে জরুরি কিছু প্রশ্ন এবং উত্তর জেনে নিন

উন্নত দেশগুলোর পাশাপাশি বাংলাদেশেও এখন প্রচুর পরিমান সুপারশপ তৈরি হচ্ছে এবং উন্নত পদ্ধতিতে বাজার করার সুব্যবস্থা তৈরি হচ্ছে শহর থেকে শুরু করে গ্রামেও। সুপারশপের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ইপোইপমেন্ট হচ্ছে গন্ডোলা বা র‍্যাক। র‍্যাক অনেক গুরুত্বপূর্ণ বিষয় কারণ এই র‍্যাকগুলো সুপারশপে মিনিমাম ২০ থেকে ৩০ বছর ব্যবহার করা হয়। চলুন জেনে নেওয়া যাক সুপারশপ গন্ডোলা র‍্যাকের বিষয়ে সকল বিস্তারিত তথ্য।

  • আকর্ষণীয় ডিজাইনঃ আমাদের এই সুপারশপ গন্ডোলা র‍্যাক এর ডিজাইন অনেক সুন্দর এবং আকর্শনীয়। যে কোন শপে এই র‍্যাক ব্যবহার করলে শপে ফুটে উঠে নান্দনিকতা এবং আধুনিকতা ছোয়া। গন্ডোলাটি এমন ভাবে তৈরি করা হয়েছে যে, এটি যে কোন পরিবেশে এবং যে কোন শপের জন্য প্রযোজ্য।
  • র‍্যাকের ধরনঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক সাধারণত চার ধরণের হয়ে থাকে। যেমনঃ ওয়াল গন্ডোলা, আইল্যান্ড গন্ডোলা, এ্যান্ড গন্ডোলা এবং হার্ডওয়্যার গন্ডোলা বা স্লাট ওয়াল গন্ডোলা। একেকটি গন্ডোলা একেক জায়গায় এবং একেক প্রয়োজনে ব্যবহার করা হয়। ওয়াল গন্ডোলা সাধারণত শপের ওয়ালের সাইটে ব্যবহার করা হয়। আইল্যান্ড গন্ডোলা সাধারণত শপের মধ্যে মাঝখানের সারিতে ব্যবহার করা হয়। এ্যান্ড গন্ডোলা ব্যবহার করা হয় আইল্যান্ড গন্ডোলার শুরুতে এবং শেষে এবং হার্ডওয়্যার গন্ডোলা বা স্লাট ওয়াল গন্ডোলা ব্যবহার করা হয় ছোট পন্য ডিসপ্লে করার জন্য এবং ঝোলানো হয় এমন সকল পন্য ডিসপ্লে করার জন্য।
  • এডজাস্টেবল শেলফঃ আমাদের এই গন্ডোলা র‍্যাকের শেলফগুলো এডজাস্টেবল হওয়ার কারনে র‍্যাকের যে কোন অবস্থানে এটি সেট করা যায়, যার ফলে এটি ব্যবহার করা খুবই সুবিধাজনক। প্রোডাক্টের ক্যাটাগরির উপর ভিত্তি করে অনেক সময় শেলফ মধ্যকার গ্যাপ ছোট বা বড় করার প্রয়োজন হয়।
  • কাস্টমাইজড ডেকোরেশনঃ গন্ডোলা র‍্যাকটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে, যে কোন ডিজাইন অনুযায়ী সুপারশপ গন্ডোলা র‍্যাকটি ব্যবহার করে যে কোন শপকে যে কোন ভাবে সাজানো যায়। যদি আপনি সুপারশপের কোন ডিজাইন না করে থাকেন, সেক্ষেত্রে আমরা আমাদের ডিফল্ড ডিজাইন অনুযায়ী আপনার শপের জন্য গন্ডোলা র‍্যাক সেট করে দিতে পারব।
  • শেলফ তাক সংখাঃ সাধারণত একটি গন্ডোলা র‍্যকের বেইজ শেলফ সহ মোট পাঁচটি শেলফ বা তাপ থাকে। যদি আরো বেশি শেলফ বা তাক প্রয়োজন হয় তাহলে আরো বেশি শেলফ বা তাক যোগ করা সম্ভব। অনেক ক্ষেত্রে দেখা যায় যে র‍্যাকের দুইটি শেলফের মধ্যে অনেক বেশি গ্যাপের প্রয়োজন হয় না, সেক্ষেত্রে একটি বা দুইটি শেলফ বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে।
  • ম্যাটারিয়াল এবং কালারঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকটি তৈরি করা হয়েছে বিভিন্ন শিট মিলিয়ে তৈরি করা প্রসেসিং শীটের। যা সাধারণ কোন ষ্টীলের থেকে অনেক বেশি পরিমান লোড নিতে সক্ষম। আমাদের র‍্যাকের প্রতিটি শেলফ সর্বোচ্চ পরিমান ওজন বহন করতে পারে এবং গন্ডোলার কালার বেশিরভাগ ক্ষেত্রে সাদা এবং কালো হয়ে থাকে। এই দুইটি কালারেই যে কোন প্রোডাক্ট সব থেকে বেশি সুন্দর করে দেখা যায়।
  • ওজন বহন ক্ষমতাঃ সাইজ অনুযায়ী র‍্যাকের প্রতিটি শেলফে প্রায় ৮০ কেজি থেকে শুরু করে ১০০ কেজি পর্যন্ত লোড নিতে পারে। যা সুপারশপের যে কোন ধরণের প্রোডাক্টের জন্য প্রযোজ্য।

 

 প্রোডাক্ট এর সকল প্রকার স্পেসেফিকেশন

সাইজঃ বিভিন্ন

কালারঃ সাদা / কালো

ধরনঃ ৪ ধরণের

ম্যাটেরিয়ালঃ প্রসেসিং শীট

তাকঃ ৫ টি থাকে (বাড়ানো যায়)

ওজন বহনঃ ৮০+ কেজি প্রতি শেলফ

 প্রোডাক্ট এর ভিডিও দেখে নিতে পারেনঃ

চলুন জেনে নেই সুপারশপ গন্ডোলা র‍্যাক সম্পর্কে প্রচলিত কিছু প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কি?

উত্তরঃ সুপারশপের পন্য ডিসপ্লে করে রাখার জন্য যে ধরণের র‍্যাক ব্যবহার করা হয় তাকে সুপারশপ গন্ডোলা বা সুপারশপ র‍্যাক বলা হয়।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কত প্রকার এবং কি কি?

উত্তরঃ সুপারশপের ধরণ অনুযায়ী বিভিন্ন জায়গায় বিভিন্ন র‍্যাক ব্যবহার করতে হয় এবং একেক ধরণের র‍্যাকের শেইপ বা আকার একেক রকম হয়ে থাকে। শেইক বা আকারের উপর ভিত্তি করে সুপারশপ গন্ডোলা র‍্যাক সাধারণত চার প্রকারের হয়ে থাকে।

যেমনঃ

১. ওয়াল গন্ডোলা বা সিঙ্গেল সাইড গন্ডোলা

২. আইল্যাড গন্ডোলা বা ডাবল সাইড গন্ডোলা

. এ্যান্ড গন্ডোলা বা শেষ গন্ডোলা

৪. হার্ডওয়্যার গন্ডোলা বা স্লাট ওয়াল গন্ডোলা

———————————————————————————–

প্রশ্নঃ কোন ধরণের সুপারশপ গন্ডোলা র‍্যাক কোথায় কোথায় ব্যবহার করতে হয়?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক এর সাইজ এবং আকার অনুযায়ী গন্ডোলাকে বিভিন্ন ভাগে ভাগ করা হয় এবং চলুন জেনে নেওয়া যাক কোন ধরণের গন্ডোলা কোথায় ব্যবহার করা হয়।

প্রথমেই ওয়াল গন্ডোলা গন্ডোলার ব্যপারে জেনে নেওয়া যাক, এই ধরণের গন্ডোলা সাধারণত শপের দেয়ালের পাশে ব্যবহার করা হয়। এই গন্ডোলার এক দিকে শেলফ বা চাক থাকার কারণে এটিকে অনেকে সিঙ্গেল সাইড গন্ডোলাও বলে থাকে।

আইল্যান্ড গন্ডোলা ব্যবহার করতে হয় শপের মাঝখানের সারিতে, মাঝখানে র‍্যাকের সারি তৈরি করার জন্য শপের মাঝে আইল্যান্ড গন্ডোলা ব্যবহার করতে হয়। আইল্যান্ড গন্ডোলাটি ডাবল সাইড হয়ে থাকে মানে এই গন্ডোলার দুই দিকেই শেলফ বা তাক থাকে।

এ্যান্ড গন্ডোলাটিও সিঙ্গেল সাইড হয়ে থাকে মানে এর শেলফ বা তাক এক সাইডে হয়ে থাকে এবং এটি ব্যবহার করা হয় আইল্যান্ড গন্ডোলার শুরুতে এবং শেষে।

স্লাট ওয়াল গন্ডোলা বা হার্ডওয়্যার গন্ডোলা সাধারণত খুব কম ব্যবহার করা হয়, সাধারণত ছোট সাইজের জিনিসপত্র এবং ঝুলিয়ে রাখতে হয় এমন জিনিসপত্র এই গন্ডোলাতে রাখা হয়। এই গন্ডোলা রাখার বা সেট করার নির্দিষ্ট কোন জায়গা নাই। ব্যাবহারকারী তার সুবিধামত যে কোন স্থানে এটি সেট করতে পারেন।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কেনার পর কি এটি নিজে নিজেই সেট করা যায়?

উত্তরঃ জ্বি। সুপারশপ গন্ডোলা র‍্যাক কেনার পর এটি নিজে নিজেই সেট করা যায়। তারপরও যদি কেউ একান্তই নিজে নিজে যেট করতে না চান, সেক্ষেত্রে আমাদের লোক দিয়ে সেট করিয়ে নিতে পাড়বেন।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কিভাবে সেট করতে হয়?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক সেট করা করা খুবই সহজ কাজ। প্রথমে গন্ডোলার দুইটি স্ট্যান্ড খাড়া করা ধরে গন্ডোলার ব্যাক পার্ট স্ট্যান্ডের ভিতরে ঢুকিয়ে সেট করতে হবে, সবগুলো ব্যাক পার্ট সেট করা শেষ হলে সর্বপ্রথম বেইজ শেলফ বা সবার নিচের শেলফ স্ট্যান্ডের সাথে লাগাতে হবে তারপর বাকি শেলফগুলো সুবিধামত উচ্চতায় লাগিয়ে দিতে হবে। এভাবেই গন্ডোলা শেলফ সেট করতে হয়।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কি কি সাইজের হয়ে থাকে, সাইজগুলো সম্পর্কে ধারনা দিবেন?

উত্তরঃ গন্ডোলা র‍্যাক ধরণ অনুযায়ী সাধারণত কয়েকটি সাইজের হয়ে থাকে। নির্দিষ্ট সাইজ গুলো ছাড়াও আপনি চাইলে অর্ডার করে আপনার চাহিদামত সাইজের গন্ডোলা তৈরি করে নিতে পাড়বেন। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ওয়াল গন্ডোলা সাধারণত দুইটি সাইজের হয়ে থাকে। যেমনঃ উচ্চতা সাত ফিট এবং দৈর্ঘ্য হয় তিন ফিট, উচ্চতা সাত ফিট এবং দৈর্ঘ্য হয় চার ফিট।

আইল্যান্ড গন্ডোলা সাধারণত দুইটি সাইজের হয়ে থাকে। যেমনঃ উচ্চতা ছয় ফিট এবং দৈর্ঘ্য হয় তিন ফিট, উচ্চতা ছয় ফিট এবং দৈর্ঘ্য হয় চার ফিট।

এ্যান্ড গন্ডোলা সাধারণত একটি সাইজের হয়ে থাকে। উচ্চতা ছয় ফিট এবং দৈর্ঘ্য হয় তিন ফিট।

স্লাট ওয়াল গন্ডোলা বা হার্ডওয়্যার গন্ডোলা সাধারণত দুইটি সাইজের হয়ে থাকে। যেমনঃ উচ্চতা ছয় / সাত ফিট এবং দৈর্ঘ্য হয় তিন ফিট, উচ্চতা ছয় / সাত ফিট এবং দৈর্ঘ্য হয় চার ফিট।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক এর প্রতি শেলফ কত কেজি ওজন বহন করতে পারে?

উত্তরঃ সাইজের উপর ডিপেন্ড করে সুপারশপ গন্ডোলা র‍্যাক প্রতি শেলফে বা প্রতি তাকে প্রায় ৮০ কেজি থেকে শুরু করে ১০০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক ব্যবহার করতে করতে কি এর শেলফ তাক বাঁকা হয়ে যাবে?

উত্তরঃ না। আমাদের এই সুপারশপ গন্ডোলা র‍্যাক এর শেলফ বা তাক ব্যবহার করতে করতে বাঁকা হয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক ব্যবহার করলে ঘরের বা রুমের উচ্চতা কমপক্ষে কত থাকতে হবে?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক ব্যবহার করতে হলে রুমের উচ্চতা কত হতে হবে তার নির্দিষ্ট কোন নিয়ম নেই। তবে সাধারণত সুপার শপের রুমের উচ্চতা মিনিমাম ৮ ফিট থেকে শুরু করে যত বেশি হবে ততই ভাল।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক ব্যবহার করলে সুপারশপে কি কি সুবিধা পাওয়া যায়?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক ব্যবহার করলে সুপারশপে অনেক সুবিধা পাওয়া যায়। যেমনঃ শপের প্রোডাক্ট সুন্দর করে ঘুছিয়ে রাখা যায়, ক্যাটাগরি অনুযায়ী প্রোডাক্ট রাখা যায় এবং অল্প জায়গায় অনেক বেশি প্রোডাক্ট রাখা যায় এবং এই গন্ডোলা ব্যবহার করার ফলে আপনার সুপারশপটি অনেক সুন্দর এবং আধুনিক দেখা যায়।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকে কি কি পন্য রাখা উচিৎ আর কি কি পন্য রাখা উচিৎ নয়?

উত্তরঃ গন্ডোলা র‍্যাকে সকল প্রকার গ্রোসারি প্রোডাক্ট, সকল প্যাকেটজাত প্রোডাক্ট এবং বোতলজাত সকল প্রোডাক্ট রাখা যায়। মাছ বা মাংস এবং কোন পচনশীল প্রোডাক্ট সুপারশপ গন্ডোলা র‍্যাকে রাখা যাবে না।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কি কি কালারের হয়ে থাকে?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকের কালার সাধারণত সাদা এবং কালো এই দুই কালারের হয়ে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক এর লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?

উত্তরঃ যে কোন প্রোডাক্ট কত বছর ব্যবহার করা যাবে তা অনেকটাই নির্ভর করে এর সঠিক ব্যবহারের উপর। আমাদের অভিজ্ঞতা এবং প্রোডাক্টের গুণগত মানের বিবেচনায় বলতে গেলে, আশাকরা যায় এই চিকেন সুপারশপ গন্ডোলা র‍্যাক মিনিমাম ২০ বছর থেকে ৩০ বছর ব্যবহার করতে পাড়বেন কোন রকম সমস্যা ছাড়াই ইনশা-আল্লাহ।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকের সাথে থাকা স্টপার কি এবং কেন ব্যবহার করা হয়?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক এর সাথে থাকা স্টপার দেওয়া হয় যেন র‍্যাকে থাকা কোন প্রোডাক্ট নিচে পড়ে না যায়।

———————————————————————————–

প্রশ্নঃ আমার শপে কতগুলি সুপারশপ গন্ডোলা র‍্যাক লাগবে সেটা কিভাবে বুঝব?

উত্তরঃ আপনার শপে কতগুলি সুপারশপ গন্ডোলা র‍্যাক লাগবে তা নির্ভর করবে, শপের ডিজাইন এবং কি কি ক্যাটাগরির প্রোডাক্ট রাখবেন তার উপর।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকের শেলফ বা তাক কি বাড়ানো যায়?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাকের শেলফ বা তাক চাইলে বাড়ানো যায়। সেক্ষেত্রে আলাদা করে শেলফ বা তাক কিনতে হয়।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন দেশ সুপারশপ গন্ডোলা র‍্যাক বানায়? আমাদের দেশেও কি সুপারশপ গন্ডোলা র‍্যাক বানানো সম্ভব?

উত্তরঃ চীন, মালেয়শীয়া এবং তুর্কিসহ বিশ্বের বিভিন্ন দেশ সুপারশপ গন্ডোলা র‍্যাক তৈরি করে থাকে। আমাদের দেশেও দেশীয় প্রযুক্তিতে সুপারশপ গন্ডোলা র‍্যাক তৈরি করা হয়।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক এর দাম কেমন?

উত্তরঃ আমরা যেহেতু সুপারশপ গন্ডোলা র‍্যাকদেশের বাইরে থেকে ইমপোর্ট করে নিয়ে আসি তাই বিশ্ববাজারের দাম, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি খরচের উপর ভিত্তি করে আমাদের একেক সময় একেক রকম দাম পড়ে। তাই বর্তমান দাম জানতে এই মোবাইল নাম্বারে দয়া করে আমাদেরকে কল করুনঃ ০১৭১১ ৯৯৮৬২৬

আমাদের প্রতিনিধিগণ আপনাকে লেটেস্ট প্রাইস দিয়ে দিবে।

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকা এবংঢাকার বাইরে সুপারশপ গন্ডোলা র‍্যাক কিভাবে পাবো?

উত্তরঃ আপনার লোকেশন যদি ঢাকা হয়ে থাকে তবে আপনি সরাসরি আমাদের অফিসের ঠিকানায় চলে আসতে পারেন। অফিসে এসে সুপারশপ গন্ডোলা র‍্যাক সামনাসামনি দেখে, প্রোডাক্ট চেক করে সব কিছু ঠিক থাকলে ক্যাশ টাকা দিয়ে প্রোডাক্ট কিনে নিয়ে যেতে পারেন। আর আপনি যদি ঢাকার বাহিরে অবস্থান করেন এবং আমাদের অফিসে আসা যদি আপনার সম্ভব না হয় তাহলে, আপনি চাইলে কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টের মাধ্যমেও আমাদের প্রোডাক্ট ডেলিভারি নিতে পারেন। সেক্ষেত্রে আপনার নাম, মোবাইল নাম্বার এবং ঠিকানার সাথে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে। এ্যাডভান্স পেমেন্ট পাওয়ার পর আমরা সুপারশপ গন্ডোলা র‍্যাক কুরিয়ারেবুকিং করে দিব, তার পরবর্তী ১-২ দিনের মধ্যে আপনি কুরিয়ারে মাল পেয়ে যাবেন।কুরিয়ারের মাধ্যমে প্রোডাক্ট ডেলিভারি নিলে কুরিয়ারের সকল চার্জ কাস্টমারকে বহন করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক কেনার জন্য পেমেন্টের সিস্টেম কি?

উত্তরঃ আমাদের অফিসে এসে প্রোডাক্ট কিনে নিয়ে গেলে প্রোডাক্টের সম্পূর্ণ টাকা ক্যাশ পেমেন্ট করতে হবে। আর যদি কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টে প্রোডাক্ট ডেলিভারি নিতে চান সেক্ষেত্রে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে এবং বাকি টাকা মাল ডেলিভারি নেওয়ার সময় কুরিয়ার পেমেন্ট করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ কুরিয়ার খরচ আনুমানিক কেমন হবে?

উত্তরঃ এটা নির্ভর করে প্রোডাক্টের সাইজের উপর, মানে কার্টোন যত বড় হবে তার উপর নির্ভর করবে কুরিয়ারের চার্জ কত হবে। সাধারনত প্রোডাক্টের সাইজ অনুযায়ী ২০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা পর্যন্ত কুরিয়ার খরচ হতে পারে। আমরা সাধারণত সুন্দরবন কুরিয়ার সার্ভিস এবং এস এ পরিবহনে সারা দেশে প্রোডাক্ট ডেলিভারি করে থাকি।

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকায় বা বাংলাদেশে সুপারশপ গন্ডোলা র‍্যাককে বা কারা বিক্রি করে? কিভাবে তাদের সাথে সুপারশপ গন্ডোলা র‍্যাক কেনার জন্য যোগাযোগ করতে পারি? কোন প্রোডাক্ট লিঙ্ক দিতে পারবেন কি?

উত্তরঃ সুপারশপ গন্ডোলা র‍্যাক নবারুন ইন্টারন্যাশনাল বিক্রি করে থাকে।

সুপারশপ গন্ডোলা র‍্যাক ক্রয় করার জন্য নবারুন ইন্টারন্যাশনালের সাথে যোগাযোগ করার

মোবাইল নাম্বারঃ ০১৭১১ ৯৯৮৬২৬

ইমেইলঃ sales@nobarunbd.com

প্রোডাক্ট লিংকঃ https://www.nobarunbd.com/dual-side-island-gondola-rack-price-in-bangladesh

[yuzo_related]