জেনে নিন জুসের ব্যবসা করার জন্য কেমন প্লাস্টিক কাপ সিলিং মেশিন কিনবেন?

একটা সময় কেউ কোন জুসের দোকান থেকে জুস পান করতে চাইলে দোকানদ্বার একটা গ্লাসে করে জুস দিয়ে দিতো এবং সেই গ্লাস পরিস্কার করে আবার আরেকজন কাস্টমারের কাছে বিক্রি করা হতো, এইভাবে চলতেই থাকলো। এরপর যুগের সাথে তাল মিলিয়ে বিভিন্ন মেশিনারিজ ব্যবহার শুরু হয়। এর মাঝে এই কাপ সিলিং মেশিন খুবই গুরুত্বপূর্ণ। একটা প্লাস্টিক কাপের উপরের দিকটা সিল করে এখন বিক্রি করে বেশীরভাগ মানুষ। এতে যেমন ইনস্ট্যান্ট জুস পান করা যায় ইচ্ছে করলে বাসা বাড়ি কিংবা অফিসে জুসটা বহন করাও অনেকটা নিরাপদ হয়ে যায়।

আজকে আমরা একেবারে সবকিছুই জানাতে চেস্টা করবো এই জুস মেশিন সম্পর্কে।  

  • সিল করার ধরনঃবাজারে অনেক ধরণের সিলিং মেশিন পাওয়া যায়। আমাদের এই মেশিন দ্বারা প্লাস্টিকের তৈরি ওয়ান টাইম কাপ বা গ্লাস সিল করা যায়। সাধারণত কাপ সিলিং মেশিন ব্যবহার করা হয় ওয়ান টাইম কাপ বা গ্লাসে যে কোন ধরণের পানীয় ভরে কাপ বা গ্লাসটি সিল বা বন্ধ করার জন্য।
  • মেশিনের ধরনঃ কাপ সিলিং মেশিন সাধারণত ২ ধরণের হয়ে থাকে, অটোম্যাটিক এবং ম্যানুয়াল। নাম শুনেই বুঝতে পাচ্ছেন, ম্যানুয়াল মেশিন ম্যানুয়ালি চালাতে হয় এবং অটোম্যাটিক মেশিন অটোমেটিক ভাবে চলে। ম্যানুয়াল মেশিনে কাপ সিল করার জন্য মেশিনের নির্দিষ্ট স্থানে কাপ রেখে সিলিং রোল সেট করে মেশিনের হ্যান্ডেল হাতে প্রেস করলে কাপটি সিল হয়ে যায়। অপরদিকে অটোম্যাটিক কাপ সিলিং মেশিনে তেমন কোন কিছুই করতে হয় না, শুধুমাত্র যে কাপটি সিল করা হবে সেই কাপটি নির্দিষ্ট স্থানে রাখলে অটোমেটিকভাবে কাপটি মেশিনের ভিতরে চলে যায় এবং সিল হয়ে আবার মেশিন থেকে বের হয়ে আসে। ম্যানুয়াল মেশিন থেকে অটোমেটিক মেশিনে কাপ সিল করা অত্যন্ত সহজ এবং দ্রুত গতি সম্পন্ন।
  • প্রোডাকশন ক্যাপাসিটিঃ প্রোডাকশন ক্যাপাসিটি নির্ভর করে মেশিনের ধরণের উপর। অটোম্যাটিক কাপ সিলিং মেশিন দিয়ে ঘন্টায় প্রায় ৮০০ থেকে ৯০০ টি কাপ সিল করা যায় এবং ম্যানুয়াল কাপ সিলিং মেশিনে ঘন্টায় প্রায় ৩০০ থেকে ৪০০ টি কাপ সিল করা যায়।
  • হাই কোয়ালিটি প্রোডাক্টঃ কাপ সিলিং মেশিনগুলো সাধারণত আমাদের দেশে তৈরি করা হয় না, তাই আমরা এই মেশিনগুলো চীন দেশ থেকে আমদানি করে থাকি এবং বাংলাদেশে বিক্রি করি। আমরা যে কাপ সিলিং মেশিনগুলো বাংলাদেশে আমদানি করে বিক্রি করে থাকি, তা নিঃসন্দেহে অনেক ভাল মানের এবং উন্নত প্রযুক্তিতে তৈরি করা হয়েছে।
  • সিলিং পেপার বা রোলঃ অটোম্যাটিক এবং ম্যানুয়াল এই দুই রকম মেশিনেই কাপ সিল করার জন্য একই ধরণের সিলিং পেপার ব্যবহার করা হয়। এই ধরণের মেশিনের জন্য সিলিং পেপার সাধারণত প্লাস্টিকের তৈরি পাতলা পেপারের হয়ে থাকে, যা রোল আকারে পাওয়া যায়। একটি রোল দিয়ে সাধারণত ১৫০০ থেকে ৩০০০ কাপ সিল করার মত পেপার থাকে।
  • কাস্টমাইজ সিলিং পেপারঃ কাস্টমারের চাহিদা অনুযায়ী নিজের প্রতিষ্ঠানের লগো বা চাহিদামত ডিজাইন দিয়ে সিলিং পেপার তৈরি করে নিতে পাড়বেন। যেহেতু এই ধরণের কাজ বাংলাদেশে কোথাও করা যায় না, তাই চায়নাতে অর্ডার করে এই ধরণের কাস্টমাইজড সিলিং পেপার তৈরি করে আনতে হয়। সেক্ষেত্রে মিনিমাম অর্ডার করতে হবে ৮০ টি সিলিং রোল এবং সময় লাগবে প্রায় ২ থেকে ৩ মাস।
  • কি কি সাইজের কাপ সিল হবেঃ ওয়ান টাইম প্লাস্টিক কাপ সিলিং মেশিন দিয়ে একাধিক সাইজের কাপ সিল করা যায়। বিভিন্ন সাইজের কাপ সিল করার জন্য মেশিনের সাথে চুড়ির মত ক্লাম্প থাকে। যে সাইজের কাপগুলো সিল করা যায় তার মধ্যে রয়েছে ২০০ মিলি, ২৫০ মিলি, ৩৫০ মিলি এবং ৪৫০ মিলি।
  • ওয়ারেন্টিঃ প্লাস্টিক কাপ সিলিং মেশিনের সাথে আমরা ১ বছরের ফ্রি ওয়ারেন্টি দিয়ে থাকি, এই সময়ের মধ্যে মেশিনের যে কোন সমস্যা হলে আমরা বিনামূল্যে সার্ভিস দিয়ে থাকি এবং এই সময়ের পর মেশিনের কোন সমস্যা হলে আমাদের চার্ট অনুযায়ী সার্ভিস চার্জ নিয়ে থাকি।

প্রোডাক্ট এর স্পেসেফিকেশন

·        ভোল্টেজ ·        ২২০ ভোল্ট
·        সিলিং স্পীড ·        ৩০০ – ৯০০ প্রতি ঘন্টা
·        ওয়াট ·        ২০০ – ৪০০ ওয়াট
·        টাইপ ·        ম্যানুয়াল / অটোমেটিক
·        মেইড ইন ·        চায়না
·        সার্ভিস ওয়ারেন্টি ·        ১ বছর

এক ঝলকে প্রোডাক্ট ভিডিও দেখে নিন

 

চলুন জেনে নেই কাপ সিলিং মেশিন সম্পর্কে প্রচলিত কিছু প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন কি?

উত্তরঃ যে মেশিনের মাধ্যমে প্লাস্টিকের ওয়ান টাইম কাপ সিলিং করা হয় বা কাপের মুখ বন্ধ করা হয় তাকে কাপ সিলিং মেশিন বলা হয়। ওয়ান টাইম কাপে সাধারণত পানীয় দ্রব্য ভরে তাতে প্লাস্টিকের পাতলা পেপারের সাহায্যে চাপ দিয়ে বসিয়ে দেওয়া হয় এবং যে কাপটি সিল করা হয় তা সম্পূর্ণ এয়ার টাইট বা বায়ূ রুধক হয়ে যায়।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন কি কি ধরনের হয়?

উত্তরঃ কাপ সিলিং মেশিন সাধারণত ২ ধরণের হয়ে থাকে। যেমন অটোম্যাটিক এবং ম্যানুয়াল।

———————————————————————————–

প্রশ্নঃ সেমি অটোমেটিক কাপ সিলিং মেশিন কিভাবে কাজ করে?

উত্তরঃ সেমি ওটোমেটিক কাপ সিলিং মেশিন সাধারণত ২ প্রকার। প্রথমটিতে হাত দিয়ে প্রেস করে কাপ সিল করা হয়ে থাকে, কিন্তু পেপার রোলটি অটোমেটিক ভাবে ঘুরে যায়। দ্বিতীয়টি মেশিনের নির্দিষ্ট স্থানে কাপ রাখার পর কাপটি মেশিনের ভিতরে হাত দিয়ে ঢুকিয়ে দিতে হয় তারপর মেশিন কাপটিকে অটোমেটিক ভাবে সিল করে এবং আবার হাত দিয়ে সিল করা কাপটিকে মেশিন থেকে বের করে নিতে হয়।

———————————————————————————–

প্রশ্নঃ অটোমেটিক কাপ সিলিং মেশিন কিভাবে কাজ করে?

উত্তরঃ অটোমেটিক কাপ সিলিং মেশিন ব্যবহার করা সব থেকে সহজ। সেক্ষেত্রে কাপটিকে মেশিনের নির্দিষ্ট যায়গায় রাখলেই ব্যবহারকারীর কাজ শেষ এক্ষেত্রে মেশিন নিজে নিজেই সব কাজ করে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন রোল কি?

উত্তরঃ যে প্লাস্টিকের পেপার দিয়ে ওয়ান টাইম কাপগুলোকে সিল করা হয় সেটি বাজারে পাওয়া যায় রোল আকারে। এই রোলকেই কাপ সিলিং মেশিন রোল বলা হয়।

———————————————————————————–

প্রশ্নঃ একটা রোল দিয়ে কতগুলো কাপ সিল করা যায়?

উত্তরঃ রোলের সাইজ অনুযায়ী প্রতিটি রোল দিয়ে সাধারণত ১৫০০ থেকে ৩০০০ কাপ সিল সিল করা যায়।

 ———————————————————————————–

প্রশ্নঃ ১০ ঘন্টা কাপ সিলিং মেশিনচালালে কত টাকা বিদ্যুৎ বিল আসবে?

উত্তরঃ কাপ সিলিং মেশিন দিয়ে কাপ সিল করার সময় এটি খুবই কম বিদ্যুৎ খরচ করে থাকে। ১০ ঘন্টা কাপ সিলিং মেশিন চালালে আনুমানিক ২০ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত বিদ্যুৎ বিল আসতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন নস্ট হলে ঠিক করবো কিভাবে?

উত্তরঃ কাপ সিলিং মেশিন নষ্ট হলে বা ঠিক মত কাজ না করলে আমাদের সার্ভিসের ফোন নাম্বারে বা আমাদের হটলাইনে কল দিয়ে বিষয়টি জানালে আমাদের সার্ভিস এবং সাপোর্ট টিম থেকে আপনার সমস্যার সমাধান করে দিবে।

———————————————————————————–

প্রশ্নঃ এই মেশিনের লাইফটাইম কেমন?

উত্তরঃ ব্যবহারের উপর যে কোন প্রোডাক্টের লাইফটাইম নির্ভর করে থাকে। এই মেশিনের লাইফটাম আনুমানিক ৫ থেকে ১৫ বছর পর্যন্ত হতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ নিজের কোম্পানির লোগো দিয়ে কি সিলিং পেপার প্রিন্ট করা সম্ভব?

উত্তরঃ জ্বি। কোম্পানির লগো বা যে কোন ডিজাইন দিয়ে সিলিং পেপার প্রিন্ট করা সম্ভব সেক্ষেত্রে আমাদেরকে ৯০ দিন সময় দিতে হবে এবং মিনিমাম ৮০ টি রোল একসাথে প্রিন্ট করাতে হবে। এই কাজটি বাংলাদেশে করা যায় না, কোন কাস্টমার অর্ডার করলে আমরা এই কাজটি চীন থেকে তৈরি করে দেই।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন এর প্রোডাকশন ক্যাপাসিটি কেমন?

উত্তরঃ ২ ধরণের মেশিনের প্রোডাকশন ক্যাপাসিটি ২ রকম। অটোম্যাটিক কাপ সিলিং মেশিন দিয়ে ঘন্টায় প্রায় ৮০০ থেকে ৯০০ টি কাপ সিল করা যায় এবং ম্যানুয়াল কাপ সিলিং মেশিনে ঘন্টায় প্রায় ৩০০ থেকে ৪০০ টি কাপ সিল করা যায়।

———————————————————————————–

প্রশ্নঃ এই কাপ সিলিং মেশিন দিয়ে কি কি প্রোডাক্ট সিল করা যাবে?

উত্তরঃ এই মেশিন দিয়ে শুধুমাত্র ওয়ান টাইম প্লাস্টিক কাপ বা গ্লাস সিল করা যাবে।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন দিয়ে কি কি সাইজের কাপ সিলিং করা যাবে?

উত্তরঃ এই মেশিন দিয়ে বিভিন্ন সাইজের কাপ সিল করা যায়। যে সাইজের কাপগুলো সিল করা যায় তার মধ্যে রয়েছে ২০০ মিলি, ২৫০ মিলি, ৩৫০ মিলি এবং ৪৫০ মিলি।

=———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন কত টেম্পারেচারে কাজ করে থাকে?

উত্তরঃ কাপ সিলিং মেশিন সিলিং পেপারের থিকনেসের উপর ভিত্তি করে ১০০ ডিগ্রী সেলসিয়াস থেকে ১৪০ ডিগ্রী সেলসিয়াস টেম্পারেচারে কাজ করে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ কোন মেশিন দিয়ে কতক্ষণ সময় লাগে একটা কাপ সিলিং হতে?

উত্তরঃ ম্যানুয়াল মেশিনে একটি কাপ সিল করতে ৮ থেকে ১০ সেকেন্ড সময় লাগে এবং অটোমেটিক কাপ সিলিং মেশিনে একটি কাপ সিল করতে সময় লাগে মাত্র ৪ থেকে ৫ সেকেন্ড।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন কোঁথায় কোঁথায় ব্যবহার করা হয়?

উত্তরঃ কাপ সিলিং মেশিন সাধারণত জুস বার, রেস্টুরেন্ট, কেন্টিন, ফাস্টফুড, ফুড কোর্ট সহ খাবার সরবরাহকারী যে কোন প্রতিষ্ঠানে ব্যবহার করতে পারেন।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন এর দাম কেমন?

উত্তরঃ আমরা যেহেতু কাপ সিলিং মেশিন দেশের বাইরে থেকে ইমপোর্ট করে নিয়ে আসি তাই বিশ্ববাজারের দাম, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি খরচের উপর ভিত্তি করে আমাদের একেক সময় একেক রকম দাম পড়ে। তাই বর্তমান দাম জানতে নিচের দেওয়া মোবাইল নাম্বারে দয়া করে আমাদেরকে কল করুন।

আমাদের প্রতিনিধিগণ আপনাকে লেটেস্ট প্রাইস দিয়ে দিবে।

 ———————————————————————————–

প্রশ্নঃ ঢাকা এবং ঢাকার বাইরে কাপ সিলিং মেশিন কিভাবে পাবো?

উত্তরঃ আপনার লোকেশন যদি ঢাকা হয়ে থাকে তবে আপনি সরাসরি আমাদের অফিসের ঠিকানায় চলে আসতে পারেন। অফিসে এসে প্রোডাক্ট সামনাসামনি দেখে, প্রোডাক্ট চেক করে সব কিছু ঠিক থাকলে ক্যাশ টাকা দিয়ে প্রোডাক্ট কিনে নিয়ে যেতে পারেন। আর আপনি যদি ঢাকার বাহিরে অবস্থান করেন এবং আমাদের অফিসে আসা যদি আপনার সম্ভব না হয় তাহলে, আপনি চাইলে কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টের মাধ্যমেও আমাদের প্রোডাক্ট ডেলিভারি নিতে পারেন। সেক্ষেত্রে আপনার নাম, মোবাইল নাম্বার এবং ঠিকানার সাথে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে। এ্যাডভান্স পেমেন্ট পাওয়ার পর আমরাপ্রোডাক্টকুরিয়ারেবুকিং করে দিব, তার পরবর্তী ১-২ দিনের মধ্যে আপনি কুরিয়ারে মাল পেয়ে যাবেন।কুরিয়ারের মাধ্যমে প্রোডাক্ট ডেলিভারি নিলে কুরিয়ারের সকল চার্জ কাস্টমারকে বহন করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ কাপ সিলিং মেশিন কেনার জন্য পেমেন্টের সিস্টেম কি?

উত্তরঃ আমাদের অফিসে এসে প্রোডাক্ট কিনে নিয়ে গেলে প্রোডাক্টের সম্পূর্ণ টাকা ক্যাশ পেমেন্ট করতে হবে। আর যদি কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টে প্রোডাক্ট ডেলিভারি নিতে চান সেক্ষেত্রে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে এবং বাকি টাকা মাল ডেলিভারি নেওয়ার সময় কুরিয়ার পেমেন্ট করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ কুরিয়ার খরচ আনুমানিক কেমন হবে?

উত্তরঃ এটা নির্ভর করে প্রোডাক্টের সাইজের উপর, মানে কার্টোন যত বড় হবে তার উপর নির্ভর করবে কুরিয়ারের চার্জ কত হবে। সাধারনত প্রোডাক্টের সাইজ অনুযায়ী ২০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা পর্যন্ত কুরিয়ার খরচ হতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ বিক্রির পর সাপোর্ট পাবো কিভাবে?

উত্তরঃ আমাদের সার্ভিস বা সাপোর্টের নাম্বারে কল দিয়ে আপনার প্রোডাক্টেরসমস্যার কথা জানালেই আমরা আপনাকে সাপোর্ট দিব।আমরা সাধারণত আমাদের প্রোডাক্টের ১ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি। এই সময়ের মধ্যে প্রোডাক্টের যে কোন ধরণের সমস্যা হলে আমরা বিনা মূল্যে সার্ভিস করে দিব এবং এর পরে হলে সার্ভিস চার্জ দিতে হবে। প্রোডাক্ট সার্ভিস করতে যদি কোন পার্টস প্রয়োজন হয় তাহলে, কাস্টমার তার মূল্যে পরিশোধ করবে।

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকায় বা বাংলাদেশে কাপ সিলিং মেশিন কে বা কারা বিক্রি করে? কিভাবে তাদের সাথে কাপ সিলিং মেশিন কেনার জন্য যোগাযোগ করতে পারি? কোন প্রোডাক্ট লিঙ্ক দিতে পারবেন কি?

উত্তরঃ কাপ সিলিং মেশিন নবারুন ইন্টারন্যাশনাল বিক্রি করে থাকে।

কাপ সিলিং মেশিন ক্রয় করার জন্য নবারুন ইন্টারন্যাশনালের সাথে যোগাযোগ করার

মোবাইল নাম্বারঃ ০১৭১১ ৯৯৮৬২৬

ইমেইলঃ sales@nobarunbd.com

প্রোডাক্ট লিংকঃ https://www.nobarunbd.com/cup-sealing-machine-price-in-bangladesh

[yuzo_related]