মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কতটুকু দরকারীঃ প্রোডাক্ট রিভিউ

বিজ্ঞানের সাফল্যের সাথে সাথে মানুষ দুইটি দিক দিয়ে সব থেকে বেশি উন্নত হয়েছে। একটি হচ্ছে সিকিউরিটি বা নিরাপত্তা বাড়িয়েছে বহুগুণে এবং অন্যটি হচ্ছে জীবনযাত্রার মান উন্নত করেছে বা সহজ করেছে। জীবন মান উন্নত করতে এবং মানুষের কাজকে সহজ করতে তৈরি করা হয়েছে অনেক মেশিন, তার মধ্যে একটি মেশিন হচ্ছে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন। যা ব্যবহারে মাছ এবং মাংস ব্যবসায় দ্রুত সাফল্যের পাশাপাশি আপনি পাবেন আধুনিকতার ছোয়া। চলুন ইলেকট্রিক বোন স মেশিন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

  • মেশিনের ধরনঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন সাধারণত দুই ধরণের হয়ে থাকে, প্রথমটি টেবিল টপ টাইপ মেশিন, মানে এই ধরনের মেশিনের সাইজ সাধারণত ছোট হয়ে থাকে এবং এটি টেবিলের উপর রেখে ব্যবহার করতে হয়। দ্বিতীয়টি হচ্ছে ফ্লোর স্ট্যান্ড টাইপ মেশিন, মানে এই ধরণের মেশিনের সাইজ সাধারণত বড় হয় এবং এটি ফ্লোরে রেখে ব্যবহার করে হয়ে থকে। একেক ধরণের মেশিন একেক ধরণের কাজের জন্য স্পেশাল করে তৈরি করে হয়েছে।
  • ব্লেড সাইজঃ মেশিনের ধরণের উপর ভিত্তি করে বোন স মেশিন বিভিন্ন সাইজের হয়ে থাকে। এই মেশিনের ব্লেডের সাইজ সাধারণত ৪২ ইন্সি থেকে শুরু করে ১৩০ ইন্সি পর্যন্ত হয়ে থাকে। আপনার জন্য কোন সাইজের মেশিন প্রযোজ্য তা নির্ভর করেবে, আপনার কাজের ধরণ এবং প্রোডাকশন ক্যাপাসিটির উপর।
  • প্রোডাকশন ক্যাপাসিটিঃ ছোট সাইজের মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন এর প্রোডাকশন ক্যাপাসিটি সাধারণত প্রতি ঘন্টায় ৫০ কেজি থেকে শুরু করে ১৫০ কেজি পর্যন্ত হয়ে থাকে এবং বড় মেশিনের প্রোডাকশন ক্যাপাসিটি সাধারণত প্রতি ঘন্টায় ১৫০ কেজি থেকে শুরু করে ৩০০ কেজি পর্যন্ত হয়ে থাকে। চাহিদা অনুযায়ী যে কোন সাইজের বা প্রোডাকশন ক্যপাসিটির মেশিন আমাদের কাছে পাবেন।
  • সেফটি ফিচারঃ মেশিনটি ব্যবহার করার সময় যেন কোন ধরণের দুর্ঘটনা না হয় সে জন্য মেশিনে বিভিন্ন রকম সেফটি ফিচার রয়েছে, যেমন ডাবল হ্যান্ডেল, ছোট মাংস বা মাছ ব্লেডে দেওয়ার জন্য চিমটা, ব্লেড কভার, কভার সেন্সর, ইমার্জেন্সি অফ সুবিধা ইত্যাদি।
  • হাই কোয়ালিটি ম্যাটারিয়াল ব্যবহারঃ এই মেশিনে ব্যবহার করা হয়ে উন্নত মানের কাঁচামালের তৈরি পুলী এবং ফুড গ্রেডের স্টেইনলেস ষ্টীল, হাই কোয়ালিটি মোটর এবং ডাস্ট প্রুফ ইলেক্ট্রিক্যাল ইকোইপমেন্ট। মেশিনটির রয়েছে বিভিন্ন টেস্ট সার্টিফিকেট, এতে করে আমরা নিশ্চিত ভাবেই বলতে পারি যে এটি একটি হাই কোয়ালিটি মেশিন।
  • ব্যবহারের ক্ষেত্রঃ যেখানে মাছ এবং মাংস কাটা হয় হয়, এমন সকল জায়গায় ব্যবহার করতে পারেন এই মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন। যা আপনাকে কোয়ালিটিফুল কাজ করা, শ্রমিক খরচ বাচানো, দ্রুত গতিতে কাজ করাসহ দিবে আধুনিকতার ছোঁয়া। সাধারণত হোম ইউজ, মাছ বা মাংশের ছোট শপ, রেস্টুরেন্ট এবং ক্যাটারিং এর জন্য ছোট মেশিন ব্যবহার করতে পারেন। সুপারশপ, মিট প্রসেসিং ইউনিট, ফিশ প্রসেসিং ইউনিট, বুচার শপ এবং হোটেলে ব্যবহার করতে পারেন বড় সাইজের ফ্লোর স্ট্যান্ড বোন স মেশিন।
  • ওয়ারেন্টিঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন এর সাথে আমরা ১ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি, এই সময়ের মধ্যে মেশিনটির কোন ধরণের সমস্যা হলে অথবা এটি ঠিকমত কাজ না করলে আমাদের সার্ভিসের নাম্বারে বা হট লাইনে কল দিয়ে বিষয়টি জানালে আমরা মেশিনটি ফ্রি সার্ভিস করে দেওয়ার ব্যবস্থা করে দিব। এই সময়ের পরে যদি মেশিনটিতে কোন সমস্যা হয় সেক্ষেত্রে সার্ভিস করে আমাদের সার্ভিস চার্ট অনুযায়ী আমরা সার্ভিস বিল নিয়ে থাকি।

 

প্রোডাক্ট এর স্পেসেফিকেশন

মেশিন টাইপঃ টেবিল টপ / ফ্লোর স্ট্যান্ড

ব্লেড সাইজঃ বিভিন্ন রকম

ভোল্টঃ ২২০ ভোল্ট

ওয়াটঃ ৫০০ থেকে ২০০০ ডাব্লিও

বডিঃ স্টেইনলেস ষ্টীল

মোটরঃ হাই কোয়ালিটি

মেইড ইনঃ চায়না

সার্ভিস ওয়ারেন্টিঃ ১ বছর

এক ঝলকে প্রোডাক্ট ভিডিও দেখে নিন

চলুন জেনে নেই মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন সম্পর্কে প্রচলিত কিছু প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃ মাছ মাংস কাটার বা বোন স মেশিন কি?

উত্তরঃ যে মেশিনের মাধ্যমে মাছ, মাংস এবং মাংসের হাড় কাটা হয় তাকে মাছ মাংস কাটার বা বোন স মেশিন বলে। এই মেশিনের মাধ্যমে ফ্রিজিং এবং ফ্রেশ উভয় ধরণের মাছ এবং মাংস (হাড় সহ এবং হাড় ছাড়া) কাটা যায়।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কিভাবে কাজ করে?

উত্তরঃ মেশিনের মোটরের সাথে উপরে এবং নিচে ২ টি পুলী থাকে এবং এই দুইটি পুলীর সাথে সংযুক্ত করা থাকে একটি ব্লেড। মেশিনের সুইচ অন করার সাথে সাথে মোটর ঘুরে এবং সাথে সাথে ব্লেডটিও ঘুরতে থাকে। তারপর  মেশিনের যে অংশে মাংস কাটা হয় সেই অংশে মাংস কাটা শুরু করার জন্য প্রস্তুত। ব্যবহারবিধি মেনে মাছ বা মাংস কাটা শুরু করুন।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কি কি ধরনের হয়ে থাকে?

উত্তরঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন সাধারণত দুই ধরণের হয়ে থাকে। টেবিল টপ টাইপ মেশিন এবং ফ্লোর স্ট্যান্ড টাইপ মেশিন।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন এর ক্যাপাসিটি কত বিস্তারিত জানতে চাই?

উত্তরঃ এই মেশিনের ক্যাপাসিটি বিভিন্ন রকম হয়ে থাকে। যেমন ছোট সাইজের মেশিন প্রতি ঘন্টায় ৫০ কেজি থেকে শুরু করে ১৫০ কেজি পর্যন্ত হয়ে থাকে এবং বড় সাইজের মেশিনের প্রোডাকশন ক্যাপাসিটি সাধারণত প্রতি ঘন্টায় ১৫০ কেজি থেকে শুরু করে ৩০০ কেজি পর্যন্ত হয়ে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কেনো ব্যবহার করা হয়?

উত্তরঃ কম শ্রমিক ব্যবহার করে দ্রুত গতিতে সুন্দর ভাবে কোন অপচয় করা ছাড়া মাছ এবং মাংস কাটার জন্য মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন ব্যবহার করা হয়ে থাকে।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন জায়গার জন্য মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন ব্যবহার করা উচিৎ?

উত্তরঃ বাসাবাড়িতে, রেস্টুরেন্ট, মাছ / মাংসের দোকান, সুপারশপ, মাছ / মাংস প্রসেসিং প্রতিষ্ঠান, হোটেলসহ যে কোন খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানে ব্যবহার করতে পারেন এই মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন।

———————————————————————————–

 প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন এর লাইফটাইম কেমন মানে কত বছর সার্ভিস দিতে সক্ষম?

উত্তরঃ যে কোন প্রোডাক্ট কত বছর ব্যবহার করা যাবে তা অনেকটাই নির্ভর করে এর সঠিক ব্যবহারের উপর। আমাদের অভিজ্ঞতা এবং প্রোডাক্টের গুণগত মানের বিবেচনায় বলতে গেলে, আশাকরা যায় এই মাছ মাংস কাটার জন্য বোন স মেশিনটি মিনিমাম ১৫ বছর থেকে ২৫ বছর ব্যবহার করতে পাড়বেন কোন রকম সমস্যা ছাড়াই ইনশা-আল্লাহ।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন ব্যবহারের ফলে বিদ্যুৎ বিল কি পরিমান আসতে পারে জানাবেন কি?

উত্তরঃ মেশিনের ধরণ এবং সাইজ অনুযায়ী এই মেশিন ব্যবহারে প্রতি ঘন্টায় ৪০ টাকা থেকে ৮০ টাকার বিদ্যুৎ খরচ হতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন ব্যবহার করা এবং না করার মধ্যে পার্থক্য কি?  

উত্তরঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন ব্যবহার করা এবং না করার মধ্যে অনেক পার্থক্য রয়েছে, চলুন কি কি পার্থক্য রয়েছে তা জেনে নেওয়া যাক। প্রথমত, ১ টি মেশিনটি ব্যবহার করে যে মাংস কাটতে ১ ঘন্টা সময় লাগবে, যেই একই পরিমান মাংস মেশিন ছাড়া ৩ জন প্রফেশনাল মানুষের ৩ থেকে ৪ ঘন্টা সময় লেগে যাবে নিশ্চিত ভাবে। দ্বিতীয়ত, মেশিন দিয়ে মাংস বা মাছ কাটার সময় কোন অপচয় হয় না, যেখানে মানুষ হাতে মাছ বা মাংস কাটলে প্রতি ১০০ কেজিতে ১ থেকে ১.৫ কেজি অপচয় হয়। তৃতীয়ত, এই মেশিনে কাজ করতে বেশি জায়গার দরকার হয় না। চতুর্থত, এই মেশিনে কাটা মাছ বা মাংস সাধারণ ভাবে হাতে কাটা মাছ বা মাংস থেকে অনেক সুন্দর এবং সকল পিস একই সমান হয়। এই রকম আরো অনেক স্পেশাল ফিচার দিয়ে তৈরি করা হয়েছে এই মেশিন।

———————————————————————————–

প্রশ্নঃ কোন কোন দেশ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন বানায়? আমাদের দেশেও কি মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন  বানানো সম্ভব?

উত্তরঃ চায়নাসহ বিশ্বের উন্নত দেশগুলো মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন তৈরি করে থাকে। তবে আমাদের দেশের প্রায় ৯০ থেকে ৯৫ ভাগ মার্কেট দখল করে আছে চায়নার তৈরি বোন স মেশিন।

আমাদের দেশেও মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন তৈরি করা সম্ভব, আমার জানা মতে এখনো এই ধরণের মেশিন নিয়ে কোন প্রতিষ্ঠান কাজ করা শুরু করেনি।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন এর দাম কেমন?

উত্তরঃ আমরা যেহেতু মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন দেশের বাইরে থেকে ইমপোর্ট করে নিয়ে আসি তাই বিশ্ববাজারের দাম, ভ্যাট, ট্যাক্স ইত্যাদি খরচের উপর ভিত্তি করে আমাদের একেক সময় একেক রকম দাম পড়ে। তাই বর্তমান দাম জানতে এই মোবাইল নাম্বারে দয়া করে আমাদেরকে কল করুনঃ ০১৭১১ ৯৯৮৬২৬

আমাদের প্রতিনিধিগণ আপনাকে লেটেস্ট প্রাইস দিয়ে দিবে

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকা এবংঢাকার বাইরে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কিভাবে পাবো?

উত্তরঃ আপনার লোকেশন যদি ঢাকা হয়ে থাকে তবে আপনি সরাসরি আমাদের অফিসের ঠিকানায় চলে আসতে পারেন। অফিসে এসে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন  সামনাসামনি দেখে, প্রোডাক্ট চেক করে সব কিছু ঠিক থাকলে ক্যাশ টাকা দিয়ে প্রোডাক্ট কিনে নিয়ে যেতে পারেন। আর আপনি যদি ঢাকার বাহিরে অবস্থান করেন এবং আমাদের অফিসে আসা যদি আপনার সম্ভব না হয় তাহলে, আপনি চাইলে কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টের মাধ্যমেও আমাদের প্রোডাক্ট ডেলিভারি নিতে পারেন। সেক্ষেত্রে আপনার নাম, মোবাইল নাম্বার এবং ঠিকানার সাথে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে। এ্যাডভান্স পেমেন্ট পাওয়ার পর আমরামাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কুরিয়ারেবুকিং করে দিব, তার পরবর্তী ১-২ দিনের মধ্যে আপনি কুরিয়ারে মাল পেয়ে যাবেন।কুরিয়ারের মাধ্যমে প্রোডাক্ট ডেলিভারি নিলে কুরিয়ারের সকল চার্জ কাস্টমারকে বহন করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কেনার জন্য পেমেন্টের সিস্টেম কি?

উত্তরঃ আমাদের অফিসে এসে প্রোডাক্ট কিনে নিয়ে গেলে প্রোডাক্টের সম্পূর্ণ টাকা ক্যাশ পেমেন্ট করতে হবে। আর যদি কুরিয়ারের কন্ডিশনাল পেমেন্টে প্রোডাক্ট ডেলিভারি নিতে চান সেক্ষেত্রে আমাদেরকে ১০০০ টাকা বিকাশে বা ব্যাংকে এ্যাডভান্স করতে হবে এবং বাকি টাকা মাল ডেলিভারি নেওয়ার সময় কুরিয়ার পেমেন্ট করতে হবে।

———————————————————————————–

প্রশ্নঃ কুরিয়ার খরচ আনুমানিক কেমন হবে?

উত্তরঃ এটা নির্ভর করে প্রোডাক্টের সাইজের উপর, মানে কার্টোন যত বড় হবে তার উপর নির্ভর করবে কুরিয়ারের চার্জ কত হবে। সাধারনত প্রোডাক্টের সাইজ অনুযায়ী ২০০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা পর্যন্ত কুরিয়ার খরচ হতে পারে।

———————————————————————————–

প্রশ্নঃ বিক্রির পর সাপোর্ট পাবো কিভাবে?

উত্তরঃ আমাদের সার্ভিস বা সাপোর্টের নাম্বারে কল দিয়ে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন সমস্যার কথা জানালেই আমরা আপনাকে সাপোর্ট দিব।আমরা সাধারণত আমাদের প্রোডাক্টের ১ বছরের ফ্রি সার্ভিস ওয়ারেন্টি দিয়ে থাকি। এই সময়ের মধ্যে প্রোডাক্টের যে কোন ধরণের সমস্যা হলে আমরা বিনা মূল্যে সার্ভিস করে দিব এবং এর পরে হলে সার্ভিস চার্জ দিতে হবে। প্রোডাক্ট সার্ভিস করতে যদি কোন পার্টস প্রয়োজন হয় তাহলে, কাস্টমার তার মূল্যে পরিশোধ করবে।

———————————————————————————–

প্রশ্নঃ ঢাকায় বা বাংলাদেশে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন কে বা কারা বিক্রি করে? কিভাবে তাদের সাথে মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন  কেনার জন্য যোগাযোগ করতে পারি? কোন প্রোডাক্ট লিঙ্ক দিতে পারবেন কি?

উত্তরঃ মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন  নবারুন ইন্টারন্যাশনাল বিক্রি করে থাকে।

মাছ মাংস কাটার জন্য বোন স মেশিন  ক্রয় করার জন্য নবারুন ইন্টারন্যাশনালের সাথে যোগাযোগ করার

মোবাইল নাম্বারঃ ০১৭১১ ৯৯৮৬২৬

ইমেইলঃ sales@nobarunbd.com

প্রোডাক্ট লিংকঃ https://www.nobarunbd.com/commercial-bone-saw-machine-price-in-bd

[yuzo_related]
error: Content is protected !!